বিজ্ঞাপন

লিটন আউট হয়েছেন কি না, নিশ্চিত নন মাশরাফিও

September 29, 2018 | 10:53 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: এশিয়া কাপের ফাইনালে লিটন দাসের আউট নিয়ে প্রশ্ন উঠেছে আউট হওয়ার সিদ্ধান্ত দেওয়ার পর থেকেই। মহেন্দ্র সিং ধোনি যখন লিটনকে স্টাম্পড করে দিলেন, লিটনের বুটের কিছু অংশ দাগের পেছনে ছিল কি না, সেটা বারবার রিপ্লে দেখেও পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। ম্যাচ শেষে কাল এ নিয়ে প্রশ্ন করা হয়েছিল বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। তিনি একটু এড়িয়ে গিয়েই বললেন, লিটন আউট হয়েছিলেন কি না, তা নিয়ে নিশ্চিত নন তিনিও। এ বিষয়ে পরে কথা বলবেন বলেও জানালেন।

আরও পড়ুন- ভারতকে কাঁপিয়েও পারলো না টাইগাররা

ভারতের সঙ্গে ফাইনালে দুর্দান্ত এক লড়াই শেষে কাল শেষ বলে হেরেছে বাংলাদেশ। আবারও ফাইনালের কাছে গিয়ে হারার পর আক্ষেপের কোরাস উঠেছে, আর ২০টা রান হলেই ম্যাচটা অনায়াসে বাংলাদেশের হতে পারত। লিটন যদি ওই সময়ে আউট না হতেন, তাহলেই হয়তো তা হয়ে যেত।

৮৭ বলে সেঞ্চুরির পর কাল লিটন খেলছিলেন অসাধারণ, বলতে গেলে একাই টেনে নিয়ে যাচ্ছিলেন দলকে। কিন্তু ১২১ রান করে কুলদীপ যাদবের বলে স্টাম্পড হয়ে যান। তৃতীয় আম্পায়ার রড টাকার অনেকবার রিপ্লে দেখেছেন। অনেক সময় নিয়ে শেষ পর্যন্ত লিটনের আউটের সংকেতই দেখিয়েছেন। তবে এতবার রিপ্লে দেখার পরও লিটন ‘বেনিফিট অব ডাউট’ পেতে পারতেন কি না, সেই প্রশ্নও উঠেছে।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের ক্যাপ্টেন মাশরাফির কাছেও জানতে চাওয়া হয় লিটনের ওই আউট নিয়ে। তিনি বললেন, ‘এটা বলা আসলে কঠিন ছিল। একটা সময় মনে হচ্ছিল, লিটন হয়তো আউট না বা এ রকম।’

তবে এ নিয়ে বিস্তারিত কিছু বলতে গেলে কোড অব কন্ডাক্ট ভেঙে ফেলায় জরিমানা বা নিষেধাজ্ঞার ভয় থাকে। মাশরাফিও সেখানেই সামলে নিয়ে বাকিটা আম্পায়ারের ওপর ছেড়ে দিয়ে বললেন, ‘তৃতীয় আম্পায়ার দেখেছেন, তিনি নিশ্চয়ই আমাদের চেয়ে ভালো বলতে পারবেন। এ নিয়ে পরে কথা হবে।’

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন