বিজ্ঞাপন

ফিফোটেক-এর নতুন নির্বাহী পরিচালক মাকসুদুল হক

October 1, 2018 | 7:21 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: তথ্যপ্রযুক্তি খাতের কলসেন্টার ও আউটসোর্সিংয়ে অন্যতম প্রতিষ্ঠান ফিফোটেক-এর নির্বাহী পরিচালক হিসেবে যোগ দিয়েছেন লে. কর্নেল (অব.) মাকসুদুল হক।

সোমবার (১ অক্টোবর) থেকে তিনি এ দায়িত্ব পালন করছেন বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

নতুন কর্মস্থলে যোগ দেওয়ার পর মাকসুদুল হক প্রতিষ্ঠানটিকে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন। দক্ষ জনশক্তি সৃষ্টির মাধ্যমে আইসিটি খাতের উন্নয়নে প্রতিষ্ঠানটি আরও বেশি ভূমিকা রাখবে বলেও নিজের প্রত্যাশার কথা জানান তিনি।

বিজ্ঞাপন

ফিফোটেক-এর ব্যবস্থাপনা পরিচালক তৌহিদ হোসেন বলেন, আন্তর্জাতিক বাজারে আউটসোর্সিং খাতে অবস্থান তৈরি করতে বিভিন্ন পরিকল্পনা নিচ্ছে ফিফোটেক। সেসব পরিকল্পনা বাস্তবায়নে লে. কর্নেল (অব.) মাকসুদুল হক দক্ষ পরিচালকের ভূমিকা রাখবে বলেও প্রত্যাশা তাদের।

মাকসুদুল হক ১৯৬৭ সালে ১ অক্টোবর নরসিংদী জেলায় জন্ম নেন। ব্র্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা স্কুল থেকে তিনি এসএসসি এবং নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। ১৯৮৭ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগদান করেন। পরে ১৯৮৯ সালে বাংলাদেশ সেনাবাহিনীর আর্টিলারি কোরে কমিশন লাভ করেন। দীর্ঘ ৩১ বৎসর চাকরিকালে বাংলাদেশ সেনাবাহিনীতে বিভিন্ন ইউনিট বা ফরমেশনে দক্ষতা ও সুনামের সঙ্গে চাকরিজীবন শেষ করেছেন। এ ছাড়া মেশিন রিডেবল পাসপোর্ট প্রকল্পের উপপ্রকল্প পরিচালক হিসেবেও ৩ বছর কর্মরত ছিলেন তিনি।

সারাবাংলা/এসও/ইএইচটি/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন