বিজ্ঞাপন

মেসির নামে ট্রফি হবে?

October 31, 2018 | 12:47 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্প্যানিশ ক্লাব ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় বলা হয় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে। সবচেয়ে বেশি গোল আর গোল সহায়তার দিক থেকে এই লিগে আছেন সবার চেয়ে এগিয়ে। এবার তার নামে পুরষ্কার চালু করার পরিকল্পনা করছে লা লিগা। যা দেয়া হবে স্প্যানিশ লিগে বর্ষসেরা খেলোয়াড়দের মধ্যে।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি বার্সেলোনার হয়ে নয় মৌসুমে সবমিলিয়ে ৩৯০ গোল করেন। যেটি লা লিগার ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ গোলের রেকর্ড। ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড়ের নামে এবার ট্রফি (লিও মেসি ট্রফি) চালু করার এই পরিকল্পনার কথা জানিয়েছেন লা লিগা সভাপতি হ্যাভিয়ের তেবাস।

মেসি ট্রফি বিষয়ে লা লিগা সভাপতি তেবাস বলেন ‘আইডিয়াটা ভালো লেগেছে। আমাদেরকে এটা নিয়ে ভাবতে হবে। আমি মনে করি, ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় থাকবেন মেসি, এখনই অবশ্য সে-ই সেরা। তবে অনেকেই নেইমারের কথা বলে, কিন্তু ওর বয়স এখনো ২৬ বছর। আমি যতদূর জানি, মেসি সেই ছোটবেলা থেকে এখানে খেলছে এবং প্রতিবারই চমক দিয়ে যাচ্ছে। সে-ই সেরা এবং তার (মেসি) নামে একটি পুরষ্কার যদি প্রতি মৌসুমের সেরা খেলোয়াড়ের হাতে তুলে দেয়া যায় সেটাও দারুণ হবে।’

বিজ্ঞাপন

এর আগে স্প্যানিশ ফুটবলের তিন কিংবদন্তির নামে ব্যক্তিগত পুরষ্কার চালু করেছিল স্প্যানিশ গণমাধ্যম ‘মার্কা’। তারা হলেন, তেলমো জারা, রাফায়েল ‘পিচিচি’ মোরেনো এবং রিকার্ডো জামোরা। সব ঠিক থাকলে এই তালিকায় এবার চতুর্থ নামটা হবে মেসির।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন