বিজ্ঞাপন

শুক্রবার জানা যাবে নির্বাচনকালীন সরকার: অর্থমন্ত্রী

November 8, 2018 | 5:07 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নির্বাচনকালীন সরকার কেমন হবে তা শুক্রবারই জানা যেতে পারে বলে জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, এবার নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভায় নতুন কোনো মুখ নাও আসতে পারে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকেলে সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভার কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী মুহিত বলেন, কালকের (৯ নভেম্বরের) পরে নির্বাচনকালীন সরকার হবে। এ সময় শুক্রবারই মন্ত্রিসভার পুর্নগঠন হচ্ছে কিনা উপস্থিত সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তিনি বলেন, মনে হয় হচ্ছে।

বিজ্ঞাপন

মন্ত্রিসভায় নতুন মুখ আসছে কিনা জানতে চাইলে তিনি জানান,বোধ হয় হচ্ছে না। এটা মোটামুটি নিশ্চিত। কারণ সরকারটা তো কোয়ালিশন সরকার। এমন কোনো সদস্য নেই যাকে দেওয়ার দরকার আছে। সুতরাং আমার মনে হয় না কোনো রকম অ্যাডিশন হতেই হবে।

চারজন টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এদের পদত্যাগপত্র গ্রহণ না হওয়া পর্যন্ত তাদের মন্ত্রিত্ব থাকবে। তিনি বলেন,তারা এখনও আছেন, একসেপ্ট করতে হবে তো। একসেপ্ট সম্ভবত কালকে হবে। আজকে রাতেও হতে পারে। এ সময় মন্ত্রণালয়ের দায়িত্বে কে আসছেন জানতে চাইলে তিনি বলেন, যারা আছেন তারাই কেউ চার্জে থাকবেন। যার মিনিস্ট্রে একটা আছে তার মিনিস্ট্রি দুইটা হয়ে যাবে।

একাদশ নির্বাচনে পুনরায় প্রার্থী হবেন কিনা সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, না না, আমি তো দাঁড়াব না, দ্যাটস মাই ডিসিশন। আমি নমিনেশন পেপার সাবমিট করব। ডামি কিছু সাবমিট করতে হয়। যদি আমার ক্যান্ডিডেট যে হবে সে মিস করে যায় তাহলে আমাকে দাঁড়াতে হবে এ রকম ধরনের। ইট ইজ এ রুটিন ব্যাপার। কেন নির্বাচনে দাঁড়াবেন না এমন প্রশ্ন করা হলে অর্থমন্ত্রী বলেন, আমি অবসর নিতে চাই, আমার মনে হয় আমার অবসর নেওয়া উচিত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন