বিজ্ঞাপন

ভিকারুননিসায় রোববার থেকে ক্লাস-পরীক্ষা, ৩ শিক্ষক বরখাস্ত

December 5, 2018 | 8:25 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা:  শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা ও প্রভাতী শাখার প্রধান জিনাত আরাকে আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদ।

নবম শ্রেণীর ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার জেরে বুধবার (৫ ডিসেম্বর) রাতে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। একইসঙ্গে স্থগিত হওয়া পরীক্ষা নেওয়া হবে আগামী শুক্রবার (৭ ডিসেম্বর)।  আর রোববার (৯ ডিসেম্বর) থেকে স্বাভাবিক নিয়মে ক্লাস-পরীক্ষা চলবে।

পরিচালনা পর্ষদও দায় এড়াতে পারে না: শিক্ষা বোর্ড

এদিকে তিন শিক্ষককে বরখাস্ত করে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। বুধবার (৫ ডিসেম্বর) বিকেলে উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত এ আদেশ জারি করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন: আদরের বিড়াল, ভালোবাসার গিটার সবই আছে, ঘরজুড়ে তবুও শূন্যতা

বৈঠক শেষে পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম আশরাফ তালুকদার বলেন, ‘আমরা শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে জরুরি বৈঠকে বসেছিলাম। ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ওই তিন শিক্ষকে বহিষ্কারের চিঠি দেওয়া হবে। খুব শিগগিরই সেটা বাস্তবায়ন করা হবে।’

আরও পড়ুন: ভিকারুননিসার অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে প্রতিবেদন ৯ জানুয়ারি

বিজ্ঞাপন

আগামী দুই বা তিনদিনের মধ্যে নতুন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, এ পদের জন্য যারা যোগ্য তাদের একটি তালিকা করা হচ্ছে। পরিচালনা পর্ষদের সর্বসম্মতিক্রমে সেখান থেকে অধিকতর যোগ্য কাউকে এ পদে নিয়োগ দেওয়া হবে।

ভিডিও দেখুন: আত্মহত্যার আগে ভিকারুননিসার অধ্যক্ষের কক্ষে অরিত্রী 

বৈঠকের অন্যান্য সিদ্ধান্তের বিষয়ে তিনি বলেন, ‘বুধবারের (৫ ডিসেম্বর) স্থগিত বার্ষিক পরীক্ষা শুক্রবার (৭ ডিসেম্বর) এবং বৃহস্পতিবারের (৬ ডিসেম্বর) পরীক্ষা ১১ ডিসেম্বর নেওয়া হবে। এ ছাড়া আগামী রোববার থেকে স্কুল-কলেজের ক্লাস স্বাভাবিক হবে। এসব বিষয় সব অভিভাবক-শিক্ষার্থীকে মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।’

আরও পড়ুন: ভিকারুননিসা স্কুল নিয়ে অভিযোগের শেষ নেই

বিজ্ঞাপন

এর আগে সন্ধ্যায় গোলাম আশরাফ তালুকদার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত নিয়ে বিদ্যালয় ক্যাম্পাসে এলে শিক্ষার্থী অভিভাবকরা তাকে ঘিরে ধরে। এসময় তিনি দ্রুত মন্ত্রণালয়ের সিদ্ধান্ত কার্যকরা হচ্ছে বলে জানান।

আরও পড়ুন: বুধবার ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষার্থীদের

সেই সঙ্গে যেসব শিক্ষার্থী আন্দোলনের কারণে পরীক্ষায় অংশ নেয়নি তাদের নতুন করে পরীক্ষা নেওয়া হবে বলে জানান।

সারাবাংলা /এমএস/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন