বিজ্ঞাপন

সাইফ-শান্তর ব্যাটে এগিয়ে সেন্ট্রাল জোন

December 20, 2018 | 5:38 pm

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের ম্যাচে রাজশাহীতে মুখোমুখি সেন্ট্রাল জোন আর নর্থ জোন। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) নর্থ জোনের প্রথম ইনিংসে করা ১৪৬ রানের বিপরীতে ব্যাট করতে নেমে দুই ওপেনার সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্তর ব্যাটে ভর করে ৩ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে সেন্ট্রাল জোন।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম দিনে বৃষ্টির কারণে ম্যাচ অনুষ্ঠিত হয়নি। দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে নর্থ জোন। সবকটি উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে তারা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেটে ১৪৯ রান তুলে দিন শেষ করে সেন্ট্রাল জোন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সেন্ট্রাল জোনের দুই ওপেনার সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত ১১৬ রানের জুটি গড়েন। নাজমুল হোসেন শান্ত ব্যক্তিগত ৬৭ রানে আউট হলেও সাইফ ৬৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। তার সঙ্গে অপরাজিত থাকেন ৭ রান করা আবদুল মজিদ।

বিজ্ঞাপন

নর্থ জোনের একমাত্র উইকেটটি নেন নাঈম ইসলাম।

এর আগে প্রথম ইনিংসে নর্থ জোনের ওপেনার জুনায়েদ সিদ্দিকী সর্বোচ্চ ৩৫ রান তোলেন। এছাড়াও নাইম হাসান ৩০, অধিনায়ক জহুরুল ইসলাম ১৯, ধীমান ঘোষ ১৭ ও জিয়াউর রহমান ১১ রান করেন।

সাউথ জোনের আরাফাত সানি সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়াও তাসকিন আহমেদ, শহীদুল ইসলাম ও শুভাগত হোম ২টি করে উইকেট নেন। আর একটি উইকেট পান রবিউল হক।

বিজ্ঞাপন

বগুড়ায় শহীদ চান্দু স্টেডিয়ামে দিনের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল সাউথ জোন আর ইষ্ট জোন। এই ম্যাচটিও বৃষ্টির কারণে প্রথম দিনে মাঠে গড়ায়নি। এই ম্যাচে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ইষ্ট জোনের চেয়ে ১২৬ রানে পিছিয়ে আছে সাউথ জোন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৬২ রান তুলে ইনিংস ঘোষণা করে ইষ্ট জোন। জবাবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৩৬ রান তুলে দিন শেষ করে সাউথ জোন।

দিন শেষে উইকেটে অপরাজিত থাকেন ওপেনার ফজলে মাহমুদ (৫৭), তার সঙ্গে উইকেটে আছেন তুষার ইমরান (২৯)। এছাড়াও রাকিবুল হাসান ২৫ রান করে আউট হন।

ইষ্ট জোনের ফরহাদ রেজা, আবু জায়েদ রাহী ও তাইজুল ইসলাম একটি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ইষ্ট জোনের হয়ে ইয়াসির আলী সর্বোচ্চ ৭০ রান তোলেন। এছাড়াও ওপেনার রনি তালুকদার ৪০, ইমরুল কায়েস ৩৭, মোহাম্মদ আশরাফুল ৩৭ ও মাহমুদুল হাসান ২৮ রান করেন। দলপতি মুমিনুল হকের ব্যাট থেকে আসে মাত্র ৩ রান। আগের ইনিংসে ১৯৪ রান করেছিলেন তিনি।

সাউথ জোনের হয়ে ৩টি উইকেট নেন আল আমিন হোসেন। এছাড়াও ২টি উইকেট নেন আবদুর রাজ্জাক ও মেহেদী হাসান। আর ১টি উইকেট নেন শফিউল ইসলাম।

এর আগে চার রাউন্ডে ১টি করে ম্যাচ জয় পায় সেন্ট্রান জোন আর সাউথ জোন। অন্যদিকে, চার রাউন্ডের চারটিতেই ড্র করে ইষ্ট জোন আর নর্থ জোন।

সারাবাংলা/এসএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন