রবিবার ২৪ মার্চ, ২০১৯ ইং , ১০ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভে নিতে চান মন্ত্রী

জানুয়ারি ১০, ২০১৯ | ৭:০২ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভে নিয়ে যাবার চ্যালেঞ্জ নিয়ে দায়িত্ব পালন করার কথা জানিয়েছেন মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। ব্যর্থতার দায়ভার নিয়ে মন্ত্রণালয় থেকে যাবেন না বলেও জানিয়েছেন তিনি। ভূমিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেলে জন্মস্থান চট্টগ্রামে এসে সাংবাদিকদের কাছে এসব কথা বলেছেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হন মন্ত্রী। গত পাঁচ বছর একই মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করা সাইফুজ্জামান চৌধুরী বলেন, ‘ভূমি মন্ত্রণালয়ে কাজের অনেক সুযোগ আছে। এই মন্ত্রণালয় জনগণকে সেবা দেওয়ার মন্ত্রণালয়। আমাদের যে টিম আছে, ডিসিসহ সংশ্লিষ্ট যারা আছেন, তাদের সবাইকে নিয়ে ভূমি মন্ত্রণালয়কে অনেকদূর এগিয়ে নিয়ে যাবো। আমার স্বপ্ন, আমি ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভে নিয়ে যেতে চাই। এটা আমার চ্যালেঞ্জ। এটা আমি অবশ্যই অর্জন করবো। কোনো ব্যর্থতার দায়ভার নিয়ে আমি এই মন্ত্রণালয় থেকে যাবো না। দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স থাকবে। আমি এই মন্ত্রণালয়ে একটা বৈপ্লবিক পরিবর্তন আনবো।’

বিজ্ঞাপন

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ তার নির্বাচনি এলাকার জনগণসহ চট্টগ্রামবাসীর কাছে দোয়া চেয়ে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর যে আস্থা রেখেছেন, বিশ্বস্ততার মাধ্যমে সেই গুরুদায়িত্ব যেন আমি পালন করতে পারি।’

২০২১ সাল পর্যন্ত সরকারের যে এজেন্ডা আছে, সেটা বাস্তবায়নে ভূমি মন্ত্রণালয় সরকারকে সর্বোচ্চ সহযোগিতা করবে বলেও জানান মন্ত্রী।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রীসভায় স্থান পাওয়া সাইফুজ্জামান চৌধুরী জাবেদকে বরণ করে নিতে বৃহস্পতিবার দুপুর থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় কয়েক হাজার নেতা-কর্মীর ঢল নামে। নিরাপত্তা বেষ্টনী ভেদ করে অনেক নেতা-কর্মী বিমানবন্দরের সংরক্ষিত এলাকায় রানওয়েতে ঢুকে পড়েন। মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ও নেতা-কর্মীদের ভিড়ে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এছাড়া বিমানবন্দরে আসা নেতা-কর্মীদের গাড়ি সামলাতেও বেগ পেতে হয় নিরাপত্তা কর্মীদের।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা ও কর্ণফুলী) আসন থেকে তৃতীয়বার নির্বাচিত সাইফুজ্জামান চৌধুরী জাবেদ প্রয়াত আওয়ামী লীগ নেতা আক্তারুজ্জামান চৌধুরী বাবুর সন্তান। চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি জাবেদ ২০১৩ সালে বাবার মৃত্যুর পর রাজনীতিতে আসেন।

সারাবাংলা/আরডি/এমআই

ভূমি মন্ত্রণালয়কে টপ ফাইভে নিতে চান মন্ত্রী
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন