বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের আবজাল ও তার স্ত্রীর সম্পত্তি জব্দের নির্দেশ

January 22, 2019 | 7:22 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য অধিদফতরের চতুর্থ শ্রেণির কর্মচারী আবজাল হোসেন ও তার স্ত্রী রুবিনা খানমের সব সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছেন আদালত।  মঙ্গলবার (২২ জানুয়ারি) মহানগর স্পেশাল দায়রা জজ আদালতে এই নির্দেশ দেন।  সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

এদিকে, এই দম্পত্তিকে আগামী ৭ দিনের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দিয়েছে দুদক।

দুদক কর্মকর্তা প্রণব জানান, ‘দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদের মালিক বনে যাওয়া আবজাল ও তার স্ত্রীর সব স্থাবর-অস্থাবর সম্পদ জব্দ করতে আদালতে আবেদন করা হয়েছিল।  ওই আবেদনের পরিপ্রেক্ষিতে সম্পত্তি জব্দ করার নির্দেশ দিয়েছেন আদালত।’

বিজ্ঞাপন

দুদকের তথ্য অনুযায়ী, ত্রিশ হাজার টাকা বেতন পেলেও ঢাকার উত্তরায় আবজাল ও তার স্ত্রীর নামে আছে পাঁচটি বাড়ি। অস্ট্রেলিয়ায় দুই লাখ ডলার দামের একটি বাড়ি আছে তার।  এছাড়া রাজধানী ও দেশের বিভিন্ন স্থানে আছে ২৪টি প্লট ও ফ্ল্যাট।  আবজাল গত এক বছরে সিঙ্গাপুর, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে ২৮ বারের বেশি সপরিবারে সফর করেছেন।

দুদক উপপরিচালক শামসুল আলম আবজাল, তার স্ত্রী ও স্বজনদের দুর্নীতি তদন্ত করছেন।  মঙ্গলবার আবজালের দুই ভাই ও তিন শ্যালককে দুদকে হাজির হওয়ার তলবি নোটিশ পাঠানো হলেও অসুস্থতার কারণ দেখিয়ে তারা সময় চেয়েছেন। আবজাল ও তার স্ত্রীর দেশত্যাগে ইতোমধ্যেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  দুর্নীতি অভিযোগ ওঠার পর আবজালকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদফতর।

জানতে দুদকের উপপরিচালক শামসুল আলম সারাবাংলাকে বলেন, আবজাল ও তার স্ত্রীর সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।  সম্পদ বিবরণী দাখিলে তারা সর্বোচ্চ ১৪ কার্জদিবস সময় পাবেন।  প্রথম দফায় তাদের ৭ দিন সময় দেওয়া হয়েছে।  এরমধ্যে তারা সম্পদ বিবরণী দাখিল না করলে আবারও নোটিশ জারি করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমএনএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন