বিজ্ঞাপন

সেঞ্চুরিয়ান ভিলিয়ার্স-হেলস ঝড়ে উড়ে গেল সাকিবের ঢাকা

January 28, 2019 | 10:08 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলমান বিপিএলের ৩৪তম ম্যাচে মুখোমুখি হয় গতবারের দুই ফাইনালিস্ট ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স এবং রাসার্নআপ ঢাকা ডায়নামাইটস। হাইভোল্টেজ এই ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর। ঢাকা ডায়নামাইটসকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে গেইল-রুশো-ভিলিয়ার্স-হেলসের নিয়ে সাজানো রংপুর রাইডার্স।

১০ ম্যাচ খেলে ষষ্ঠ জয় তুলে নিল রংপুর, ৯ ম্যাচে চতুর্থ হার ঢাকার। ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো রংপুর। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে কুমিল্লা, তিনে চিটাগং, ১০ পয়েন্ট নিয়ে চারে ঢাকা। এই ম্যাচে সেঞ্চুরি করার মধ্যদিয়ে বিপিএলে প্রথম সেঞ্চুরির দেখা পেলেন রংপুরের এবি ডি ভিলিয়ার্স। বিপিএলের এই আসরে এটি পঞ্চম সেঞ্চুরি। আগের ম্যাচেই সেঞ্চুরি করেন কুমিল্লার ক্যারিবীয়ান ওপেনার এভিন লুইস। তার আগে সেঞ্চুরি করেন রাজশাহীর লরি ইভান্স। আর রংপুরের অ্যালেক্স হেলস এবং রিলে রুশো একই ম্যাচে সেঞ্চুরি করেছিলেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সোমবার (২৮ জানুয়ারি) টস জিতে মাশরাফির রংপুরের বিপক্ষে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকার দলপতি সাকিব। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ঢাকা ১৮৬ রান তোলে। ১৮.২ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে মাশরাফির রংপুর।

ব্যাটিংয়ে নেমে ঢাকার আফগান ওপেনার হজরতউল্লাহ জাজাই ১৮ বলে একটি করে চার ও ছক্কায় করেন ১৭ রান। আরেক ওপেনার ক্যারিবীয়ান তারকা সুনীল নারাইন ১৯ বলে তিনটি চার আর দুটি ছক্কায় করেন ২৮ রান। তিন নম্বরে নামা রনি তালুকদার রানের চাকা ঘোরাতে থাকেন। ৩২ বলে ৫২ রান করার পথে তিনি ছয়টি বাউন্ডারির পাশাপাশি একটি ওভার বাউন্ডারির দেখা পান।

বিজ্ঞাপন

এর আগে বিদায় নেন দলপতি সাকিব। ১২ বল খেলে চারটি চারের সাহায্যে তিনি করেন ২৫ রান। আন্দ্রে রাসেল ৮ বলে একটি করে চার ও ছক্কায় করেন ১৪ রান। শুভাগত হোম ১ রান করে সাজঘরে ফেরেন। কাইরন পোলার্ড আর নুরুল হাসান সোহান মিলে জুটি গড়ে স্কোরবোর্ডে যোগ করেন ৩১ রান (১৯ বলে)। পোলার্ড ২৩ বলে ৫ চার, ১ ছক্কায় ৩৭ রান করে অপরাজিত থাকেন। সোহান ৬ বলে ৩ রান করে অপরাজিত থাকেন।

রংপুরের দলপতি মাশরাফি ৪ ওভারে ৩০ রান খরচায় তুলে নেন একটি উইকেট। ফরহাদ রেজা ৩ ওভারে ৩২ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। নাহিদুল ইসলাম ৩ ওভারের ২২ রান দিয়ে কোনো উইকেট পাননি। নাজমুল অপু ৩ ওভারে ৩৫, শহিদুল ইসলাম ৩ ওভারে ২৬ রান দিয়ে একটি করে উইকেট দখল করেন। আরেক পেসার শফিউল ইসলাম ৪ ওভারে ৩৫ রান দিয়ে একটি উইকেট পান।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি

বিজ্ঞাপন

১৮৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রংপুরের ওপেনার ক্রিস গেইল ৬ বলে করেন ১ রান। রিলে রুশো নিজের প্রথম বলেই বিদায় নেন। পর পর দুই বলে উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন আন্দ্রে রাসেল। কিন্তু সেই বলেই ছক্কা হাঁকিয়ে নিজের রানের খাতা খোলেন এবি ডি ভিলিয়ার্স। দলীয় ৫ রানে দুই উইকেট হারানো রংপুরের ভিলিয়ার্স আর অ্যালেক্স হেলস দলকে জয়ের বন্দরে নিয়ে যান। এই জুটিতে আসে অবিচ্ছিন্ন ১৮৪ রান (৯৯ বলে)। হেলস ৫৩ বলে তিনটি ছক্কা আর আটটি চারের সাহায্যে করেন অপরাজিত ৮৫ রান। আর ভিলিয়ার্স ৫০ বল মোকাবেলা করে আটটি চার আর ছয়টি ছক্কায় করেন অপরাজিত ১০০ রান।

ঢাকার দলপতি সাকিব ৪ ওভারে ৪১, সুনীল নারাইন ৪ ওভারে ৪৫, রুবেল হোসেন ৪ ওভারে ৪২ রান দিয়ে কোনো উইকেট পাননি। ২ ওভারে ১৬ রান দিয়ে উইকেটশূন্য থাকেন শাহাদাত হোসেন। ৩ ওভারে ৩০ রান দিয়ে দুটি উইকেট পান রাসেল। কাজি অনিক ১.২ ওভারে ১৪ রান দিয়ে কোনো উইকেট পাননি।

ছবি: শ্যামল নন্দী
সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন