বিজ্ঞাপন

ভারত-পাকিস্তানকে দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি সারবে টাইগাররা

January 31, 2019 | 7:38 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

২০১৯ বিশ্বকাপের আগে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে আসরের অংশ নেয়া দলগুলো। এই প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে থাকছে এশিয়ার দুই শক্তিধর দল ভারত ও পাকিস্তান। মঙ্গলবার (৩১ জানুয়ারি) প্রস্তুতি ম্যাচের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

তবে এই দুই প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচ দিয়ে টাইগাররা যে বেশ ভালোভাবেই নিজেদের প্রস্তুতি নিতে পারবে সেটা আগে থেকেই বলা যায়। আগামী ২৪ মে থেকে দলগুলো একে অন্যের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে। পাকিস্তান-আফগানিস্তান ও শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে প্রথম দিনের দুটি প্রস্তুতি ম্যাচে।

বিশ্বকাপ মূল পর্ব শুরু হবে ৩০ মে। আর মূল আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবে বাংলাদেশ দল। ২ জুন ওভালে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

এর ২৬ মে পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচটি খেলবে মাশরাফি-তামিম-সাকিবরা। এরপর ২৮ মে ভারতে বিপক্ষে ম্যাচ দিয়ে প্রস্তুতি সারবে টাইগাররা। পরিচিত কার্ডিফেই দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

দেখে নিন ২০১৯ বিশ্বকাপ সবগুলো দলের প্রস্তুতি ম্যাচের সময়সূচি:

২৪ মে ব্রিস্টলে আফগানিস্তানের বিপক্ষে লড়বে পাকিস্তান। একই দিনে শ্রীলঙ্কার বিপক্ষে কার্ডিফে নিজেদের প্রস্তুতি সারবে দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

২৫ মে হ্যাম্পশায়ারে প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। একই দিনে ওভালে নিউজিল্যান্ড খেলবে ভারতের বিপক্ষে।

এরপর ২৬ মে দক্ষিণ আফ্রিকা খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ব্রিস্টলে অনুষ্ঠিত হবে ম্যাচটি। একই দিনে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে কার্ডিফে লড়বে বাংলাদেশ।

অস্ট্রেলিয়া নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে লড়বে শ্রীলঙ্কার বিপক্ষে। হ্যাম্পশায়ার ২৭ মে’তে অনুষ্ঠিত হবে ম্যাচটি। একই দিনে ইংল্যান্ডকে ওভালে মোকাবেলা করবে আফগানিস্তান।

আর প্রস্তুতি ম্যাচের শেষ দিনে ব্রিস্টলে লড়বে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড। আর এই দিনে কার্ডিফে বিরাট কোহলির ভারতকে মোকাবিলা করবে মাশরাফিরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন