বিজ্ঞাপন

আশা করি জাহালমের বিষয়ে ‘সিরিয়াস’ পদক্ষেপ নেবে দুদক: আইনমন্ত্রী

February 7, 2019 | 6:29 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাহালমের তিন বছর জেল খাটার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আশা করি,  জাহালমের ব্যাপারে যেটা হয়েছে,  আমি এটার নিন্দা জানাই। আমি মনে করি যে, দুর্নীতি দমন কমিশন এ রকম একটা ঘটনার ব্যাপারে অবহিত হয়েছে। তারা এ ব্যাপারে দ্রুত ‘সিরিয়াস পদক্ষেপ নেবে।’

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভা কক্ষে জাতিসংঘের পাঁচ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, মানবাধিকার লঙ্ঘনকারীদের বিষয়ে সরকারের অবস্থা পরিষ্কার। যারাই মানবাধিকার লঙ্ঘন করবে তাদেরই আইনের আওতায় আনা হবে। বাংলাদেশে মানবাধিকার প্রতিষ্ঠা করাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অন্যতম লক্ষ্য।

বিজ্ঞাপন

প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের বিষয়ে আইনমন্ত্রী বলেন, ‘মানবাধিকার নিয়ে আমরা আমাদের অভিমত ও কমিটমেন্ট ব্যক্ত করেছি। আমি বলেছি, শেখ হাসিনার সরকার বিশ্বাস করে বাংলাদেশের মানবাধিকার প্রতিষ্ঠা সরকারের অন্যতম লক্ষ্য এবং এটা সরকার সবসময় করে যাচ্ছে। যার কারণে আজকে মানবাধিকার পরিস্থিতি অনেক উন্নত।’

মন্ত্রী বলেন, জাতিসংঘের যতগুলো সংস্থা আছে সেগুলো এক প্লাটফর্ম থেকে বাংলাদেশকে সহযোগিতা করতে চায়। ডিজিটাল নিরাপত্তা আইন নিয়েও জাতিসংঘের প্রতিনিধি দলের সঙ্গে আলাপ হয়েছে যেখানে আমি পরিষ্কারভাবে সরকারের অবস্থান ব্যক্ত করেছি।

বৈঠকে জাতিসংঘের সিনিয়র মানবাধিকার বিষয়ক উপদেষ্টা হেইকা আলেফসেন ও সোকো ইসাইকাওয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।খবর:বাসস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন