বিজ্ঞাপন

ডাকসু নির্বাচন: প্রথম দিনে ২৯টি মনোনয়নপত্র সংগ্রহ

February 19, 2019 | 8:26 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ২৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রথম দিন  মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হল প্রাধ্যক্ষের কার্যালয় থেকে এই মনোনয়নপত্র  সংগ্রহ করেন প্রার্থীরা।

আরও পড়ুন: ডাকসু নির্বাচ‌নে ছাত্রদ‌লকে অযোগ্য ঘোষণার দা‌বিতে স্মারকলিপি

হল সূত্রে জানা গেছে, মনোনয়ন বিতরণের প্রথম দিনে মাস্টারদা সূর্যসেন হলে ৫টি, শহীদ সার্জেন্ট জহরুল হক হলে ডাকসুতে ৪টি ও হল সংসদে ১টি, হাজী মুহম্মদ মুহসীন হলে ৫টি, শামসুন্নাহার হলে দুটি, সলিমুল্লাহ মুসলিম হলে দুটি, বিজয় একাত্তর হলে ১টি, সুফিয়া কামাল হলে ১টি, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে ৫টি, অমর একুশে হলে ১টি, জগন্নাথ হলে ১টি এবং রোকেয়া হলে ১টি ফরম বিতরণ হয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, ফজলুল হক মুসলিম হল, স্যার এ এফ রহমান হল, ড. মুহম্মদ শহীদুল্লাহ হল, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হল ও বাংলাদেশ কুয়েত মৈত্রী হল থেকে কেউ মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

আরও পড়ুন: ডাকসুর মনোনয়নপত্র বিতরণ শুরু

মনোনয়ন ফরম বিতরণের বিষয়ে মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক নিজামুল হক ভূইয়া বলেন, প্রথম দিনে পাঁচটি ফরম বিতরণ হয়েছে। ডাকসু ও হল সংসদ নির্বাচনের জন্য আমরা শতভাগ প্রস্তুত।

বিজ্ঞাপন

ডাকসুর চিফ রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. মাহফুজুর রহমান সারাবাংলাকে বলেন, ‘২৫ তারিখে সবগুলো হলের মনোনয়ন ফরমের তালিকা আমার কাছে আসবে।’

প্রসঙ্গত, আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ভোটগ্রহণ হবে ১১ মার্চ (সোমবার) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

সারাবাংলা/কেকে/এমএইচ

আরও পড়ুন

বিজ্ঞাপন

ডাকসু নির্বাচনে ‘স্বতন্ত্র জোট’ এর আত্মপ্রকাশ

শান্তিপূর্ণ পরিবেশে ডাকসু নির্বাচন চায় আ. লীগ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন