বিজ্ঞাপন

দ্বিতীয় দিন শেষে ২১৭ রানের লিড কিউইদের

March 1, 2019 | 11:37 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিনের লড়াইয়ে নেমেছে বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশের দেওয়া ২৩৪ রানের বিপরীতে আগের দিনে বিনা উইকেটে ৮৬ রান করার পর দ্বিতীয় দিন শেষে কিউদের সংগ্রহ ৪ উইকেটে ৪৫১ রান। তাতে টাইগারদের সামনে ২১৭ রানের লিড নিলো স্বাগতিকরা।

দিন শেষে উইকেটে অপরাজিত আছেন ৯৩ রান করা শেন উইলিয়ামসন। তার সঙ্গে তৃতীয় দিনের ব্যাটিংয়ে নামবেন নেইল ওয়েগনার (১)।

শুক্রবার (১ মার্চ) দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে আগের দিনের ৮৬ রানের সঙ্গে প্রথম সেশনেই জিত রাভাল ও টম ল্যাথাম জুটি যোগ করেন ১১১ রান, তাতে নিউজিল্যান্ডের রান দাঁড়ায় বিনা উইকেটে ১৯৭।

বিজ্ঞাপন

এরপর দ্বিতীয় সেশনের শেষ দিকে সেই উইকেটে হানা দেন মাহমুদুল্লাহ। দলীয় ২৫৪ রানে জীত রাভালকে ব্যক্তিগত ১৩২ রানে ফেরান ডানহাতি এই স্পিনার। তবে এই উইকেটের পর আবারো উইকেট নিতে বেশ ঘাম ঝরাতে হয়েছে টাইগারদের। কিউইরা দ্বিতীয় উইকেট হারায় দলীয় ৩৩৩ রানে। আর সেই উইকেটটি তুলে নেন সৌম্য। তার বলে মিঠুনের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ১৬১ রানে ফেরেন টম ল্যাথাম।

এরপর আবারো কিউই উইকেটে হানা দেন সৌম্য। দলীয় ৩৪৯ রানে রস টেইলরকে এলবিতে ৪ রানে ফেরান তিনি।

এরপর হেনরি নিকোলসকে সঙ্গে করে চতুর্থ উইকেটে ১০০ রানের জুটি গড়েন শেন উইলিয়ামসন। তবে দিনের শেষ দিকে সেই উইকেটে হানা দেন মিরাজ। দলীয় ৪৪৯ রানে ব্যক্তিগত ৫৩ রানে নিকোলসকে বোল্ড করে ফেরান ডানহাতি এই স্পিনার।

বিজ্ঞাপন

এরপর নেইল ওয়েগনারকে সঙ্গে করে ৯৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। ওয়েগনার অপরাজিত থাকেন ১ রানে।

বাংলাদেশের হয়ে দুটি উইকেট নেন সৌম্য। এছাড়াও মাহমুদউল্লাহ ও মিরাজ একটি করে উইকেট পান।

এর আগে, তামিমের ঝড়ো সেঞ্চুরির পরও বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় প্রথম ইনিংসে মাত্র ২৩৪ রানে অলআউট হয় টাইগাররা। কিউই বোলারদের উড়িয়ে মাত্র ১২৮ বলে ১২৬ রান করেন তামিম। বাকিদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক ৭ নম্বরে ব্যাট করতে নামা লিটন দাস। তিনি করেন ২৯ রান। এছাড়া আরেক ওপেনার সাদমান ২৪, মাহমুদুল্লাহ ২২, মুমিনুল ১২ ও মিরাজ করেন ১০ রান।

টাইগারদের প্রথম ইনিংসের সংক্ষিপ্ত স্কোর: ২৩৪/১০

বিজ্ঞাপন

তামিম (১২৬), সাদমান (২৪), মুমিনুল (১২), মোহাম্মদ মিথুন (৮), সৌম্য সরকার (১), মাহমুদউল্লাহ (২২), লিটন দাস (২৯), মিরাজ (১০), রাহী (২), খালেদ (০), এবাদত (০)*।

উইকেট নিয়েছেন: ওয়েগনার ৫/৪৭, বোল্ট ১/৬২, সাউদি ৩/৭৬, গ্র্যান্ডহোম ১/৩৯

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, খালেদ আহমেদ, আবু জায়েদ, এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ:

জীত রাভাল, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, ওয়াটলিং, কলিন ডি গ্রান্ডহোম, টড অ্যাস্টল, টিম সাউদি, নেইল ওয়েগনার, ট্রেন্ট বোল্ট।

সারাবাংলা/এসএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন