বিজ্ঞাপন

‘অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিলে নুসরাতের এই পরিণতি হতো না’

April 16, 2019 | 8:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গভর্নিং বডির দায়িত্বশীলরা অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিলে ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাতের এই করুণ পরিণতি (আগুনে পুড়িয়ে হত্যা) হতো না বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

নোয়াখালীর সুবর্ণচরে ধর্ষণের বিচার না পেয়ে গৃহবধূ পলি আক্তারের (২২) আত্মহত্যার ঘটনায় দায়ের হওয়া রিটের শুনানিকালে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ কথা বলেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) এই রিট আবেদনের শুনানি হয়।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী মুনতাসির মাহমুদ রহমান। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

বিজ্ঞাপন

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার ফেনীর নুসরাতের ঘটনা তুলে ধরেন তিনি বলেন, ‘ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার শিক্ষার্থীরা যে নৈতিক শিক্ষা শিখবেন, ওই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের বিরুদ্ধেও এখন ধর্ষণের অভিযোগ এসেছে।’

আদালত তখন বলেন, ‘গভর্নিং বডিতে অনেক দায়িত্বশীল ব্যক্তি থাকেন, এই অধ্যক্ষের বিরুদ্ধে এর আগেও একাধিক অভিযোগ এসেছে। তখন গভর্নিং বডির দায়িত্বশীল সদস্যরা যদি অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করত তাহলে নুসরাতের এই করুণ পরিণতি হতো না।’

এসময় এসব বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য শিক্ষক-শিক্ষার্থী ও রাজনীতিবিদদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে বলেও মত দেন আদালত।

বিজ্ঞাপন

আরও পড়ুন
নুসরাত হত্যায় কেরোসিন ও বোরখা এনেছিল মনি, ফেনীতে গ্রেফতার
একমাসের মধ্যে নুসরাত হত্যা মামলার রায় চায় মানবাধিকার কমিশন

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন