বিজ্ঞাপন

গণতন্ত্র আওয়ামী লীগের বাক্সে বন্দি: মোশাররফ

April 22, 2019 | 1:40 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের গণতন্ত্র আওয়ামীলীগের বাক্সে বন্দি বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বিজ্ঞাপন

সোমবার (২২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মোশাররফ হোসেন বলেন, ‘দেশের গণতন্ত্র আজ আওয়ামীলীগের বাক্সে বন্দি। দেশের অর্থনীতি লুটেরা ও খেলাপিদের হাতে। তাই শেয়ার বাজারের আজ করুণ অবস্থা। দেশের জনগণ এখন নিজেকে নিরাপদ মনে করে না। এই অবস্থা থেকে দেশকে রক্ষা করতে হলে প্রধান দায়িত্ব গণতন্ত্রকে পুনরুদ্ধার করা। তবে, খালেদা জিয়াকে কারাগারে রেখে গণতন্ত্রকে উদ্বার করা যাবে না। আমাদের কাজ হলো খালেদা জিয়াকে মুক্ত করা এবং দেশের গণতন্ত্রকে রক্ষা করা। মানুষের অধিকার রক্ষা করা। সেজন্য কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে এবং সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

তিনি আরও বলেন, বর্তমান সরকারের সবচেয়ে প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি এখন কারাগারে। তাকে একটি মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। তার কোনো দোষ ছিলো না। এখনো কোনো দোষ নেই। একটি দোষ তিনি অত্যন্ত জনপ্রিয়।

বিজ্ঞাপন

খালেদা জিয়া এদেশের গণতন্ত্রের জন্য লড়াই করছেন জানিয়ে মোশাররফ আরও বলেন, স্বৈরাচারের কবল থেকে আপোসহীন নেতৃত্বের মাধ্যমে দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত করেছেন তিনি। বাকশালের হাত থেকে দেশকে রক্ষা করে জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র দিয়েছিলেন। অর্থাৎ এদেশে গণতন্ত্র হত্যা করার যে প্রয়াস সেটা আওয়ামীলীগের। আর গণতন্ত্রকে পুনরুদ্ধারের ইতিহাস বিএনপির। সরকার গণতন্ত্রকে ভয় পায়, জনগণের শক্তিকে ভয় পাই।

এসময় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসজে/জেএএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন