বিজ্ঞাপন

এফবিসিসিআই নির্বাচনে বাধা কাটলো

April 25, 2019 | 5:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। এ আদেশের ফলে আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠেয় সংগঠনটির নির্বাচনে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এফবিসিআইয়ের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী, তাদের সহযোগিতা করেন ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল। অন্যদিকে রিটকারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

গত ১৮ এপ্রিল বিচারপতি মো. আশফাকুল ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রিট আবেদনের শুনানি নিয়ে এফবিসিসিআই নির্বাচন স্থগিত করে দেন। পরে হাইকোর্টের স্থগিতাদেশ প্রত্যাহার চেয়ে আপিল বিভাগে আবেদন করে করে এফবিসিসিআই। ওই আবেদনের শুনানি নিয়ে আদালত আজ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

পরে ব্যারিস্টার ইমতিয়াতিজ মইনুল বলেন, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মোহাম্মদ বজলুর রহমান ঋণখেলাপি হওয়ায় নির্বাচনি আপিল বোর্ড তাকে নির্বাচনে অযোগ্য করে। এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন মোহাম্মদ বজলুর রহমান। রিটের শুনানি নিয়ে আদালত নির্বাচন স্থগিত করেছিলেন। কিন্তু আজ আপিল বিভাগ হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ দেওয়ায় ২৭ এপ্রিল এফবিসিসিআইয়ের নির্বাচন হতে বাধা নেই।

চলতি বছরের ৫ ফেব্রুয়ারি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদের দ্বি-বার্ষিক নির্বাচনের জন্য ২৭ এপ্রিল দিন ঠিক করে সংগঠনের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সারাবাংলা/এজেডকে/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন