বিজ্ঞাপন

ক্লাব ছাড়তে পারেন যে দশ বার্সা ফুটবলার!

May 11, 2019 | 9:19 am

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগা নিশ্চিত হয়েছে আরও আগে। খেলবে কোপা দেলরের ফাইনালেও। তারপরেও পরবর্তী মৌসুমে ক্লাব ছাড়তে পারেন দশ বার্সেলোনা ফুটবলার।

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের কাছে হেরে সেমি ফাইনাল থেকে বিদায় নিয়েছে। তাই তো নিজেদের সাফল্যে খুশি নন কাতালান ফ্যানরা।

আর ক্লাব কর্মকর্তারা তাই ভাবছেন ক্লাব থেকে বিদায় জানাবেন দশ ফুটবলারকে। যাদের কাছ থেকে আশানুরূপ পারফরম্যান্স পাচ্ছে না কাতালানরা।

ক্লাব ছেড়ে যাওয়ার তালিকাতে নাম আছে মাত্র দেড় সিজন আগে ক্লাবে যোগ দেওয়া ফিলিপে কৌতিনহোর। ক্লাব রেকর্ড ১৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ২০১৮ সালের জানুয়ারিতে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়।

বিজ্ঞাপন

প্রত্যাশা পূরণ করতে না পারায় আগামী মৌসুমেই ক্লাব ছাড়তে হতে পারে ব্রাজিলিয়ান তারকা কৌতিনহোকে। ক্লাব ছাড়তে হতে পারে আরও এক ব্রাজিলিয়ানকে।

চলতি মৌসুমের শুরুতে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ম্যালকম। তবে মেসি-দেম্বেলেদের ভিড়ে দলে থিতু হতে পারেননি। তাই নিয়মিত খেলার সুযোগের জন্য মৌসুম শেষে ছাড়তে পারেন ক্লাব।

এই তালিকায় আরও আছে ক্রোশিয়ার হয়ে বিশ্বকাপ ফাইনাল খেলা ইভান রাকিটিচও। বার্সার সাথে চুক্তি শেষ হচ্ছে আর এক বছর পরেই। তবে বার্সার সাথে নতুন চুক্তি নবায়নের সম্ভবনা নেই বললেই চলে। তাই মৌসুম শেষে তারও সম্ভবনা বার্সা ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমানোর।

বিজ্ঞাপন

এছাড়াও এই তালিকায় আছে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সদস্য স্যামুয়েল উমতিতিরও। আয়াক্স ও ডাচ ফুটবলার ডি লিটের বার্সেলোনায় যোগ দেওয়া এখন কেবল সময়ের ব্যাপার। আর তার কাছে দলের জায়গা হারাতে হবে উতিতিকেই। তাই ক্যারিয়ার বাচাতে নতুন ঠিকানা খুঁজতে হতে পারে তাকেও।

এছাড়াও বার্সায় ধারে খেলতে আসা কেভিন প্রিন্স বোয়েটিং, কলম্বিয়ান ডিফেন্ডার মুরিলো, বেলজিয়ান থমাস ভারমালিন, ডাচ গোলকিপার ক্লিসেন, ব্রাজিলিয়ান মিড ফিল্ডার রাফিনহাকেও ছাড়তে হতে পারে ক্লাব।

চ্যাম্পিয়নস লিগ থেকে লজ্জাজনক বিদায়ের পর গুঞ্জন উঠেছে নতুন করে দল সাজানোর। আর স্প্যানিশ সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী সেদিকে বেশ মননিবেশ বার্সা প্রেসিডেন্ট জোসেপ বর্তোমেউয়ের।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন