বিজ্ঞাপন

ধর্ষণের হুমকি: সিলেটে কর্মবিরতিতে ইন্টার্ন ডাক্তাররা

May 11, 2019 | 3:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেটের উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ন ডাক্তারের সঙ্গে ছাত্রলীগ নেতার অশালীন আচরণ ও ধর্ষণের হুমকির ঘটনায় হাসপাতালটিতে ক্ষোভ বিরাজ করছে। শনিবার (১১ মে) এই ঘটনার প্রতিবাদে কর্মবিরতি পালন করেছেন সিলেটের বিভিন্ন মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকরা।

বিজ্ঞাপন

এদিন সকাল থেকে কর্মবিরতিতে যান সিলেটের, নর্থ-ইস্ট মেডিকেল কলেজ, রাগীব রাবেয়া মেডিকেল কলেজ, পার্ক ভিউ মেডিকেল কলেজ, ওসমানী মেডিকেল কলেজ ও উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তাররা। কর্মবিরতি চলাকালে উইমেন্স মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তাররা কলেজের প্রধান ফটকের সামনে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় তারা ডাক্তারদের জন্য নিরাপদ কর্মস্থল গড়ার কথা বলেন।

আরও পড়ুন: ‘একবার বের হ, রেইপ করে ফেলব’—চিকিৎসককে ছাত্রলীগ নেতা

প্রসঙ্গত, গত ৯ মে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীর চিকিৎসাসেবা নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী, চিকিৎসক ডা. নাজিফা আনজুম নিশাতকে ধর্ষণ ও হত্যার হুমকি দেন। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনা তৈরি হয়। পরবর্তীতে অভিযুক্ত সারোয়ার সারাবাংলাকে জানান, ‘মাথাগরম’ হয়ে যাওয়ায় তিনি ওই ঘটনা ঘটিয়েছেন।

বিজ্ঞাপন

শনিবারের অবস্থান কর্মসূচিতে ইন্টার্ন ডাক্তাররা জানান, ছাত্রলীগ নেতা সারোয়ার ইন্টার্ন ডাক্তারকে ধর্ষণ ও অসদাচরণ করার প্রতিবাদে সকাল থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে কর্মবিরতি পালন করছেন তারা। অনেকেই উইমেন্স মেডিকেল কলেজে এসে প্রতিবাদে সংহতি জানিয়েছেন। তারা সারোয়ার হোসেন চৌধুরীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সারাবাংলা/ এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন