বিজ্ঞাপন

‘গণমানুষের ঠিকানা, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’

May 17, 2019 | 11:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা বলছেন, ‘গণমানুষের ঠিকানা, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।’ শুক্রবার (১৭ মে) খুলনা সদর থানা আওয়ামী লীগের উদ্যোগে খুলনার স্থানীয় একটি হোটেলে ইফতার মাহফিল ও আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

বিজ্ঞাপন

আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য ও সাবেক ছাত্রনেতা এস এম কামাল হোসেন বলেন, “১৯৮১ সাল এর ১৭ মে দিনটি বাঙালি জাতির জন্য আশীর্বাদ বয়ে এনেছিল। স্বৈরাচার জিয়া বাংলাদেশকে পাকিস্তানে রূপান্তরিত করতে চেয়েছিল। বঙ্গবন্ধু-কন্যা যাতে দেশে ফিরতে না পারে সেজন্য জিয়াউর রহমান ‘শেখ হাসিনা আগমন প্রতিরোধ কমিটি’ গঠন করেছিল।”

তিনি আরও বলেন, “১৯৮১ সালের ৫ মে বিশ্বখ্যাত নিউজউইক পত্রিকা শেখ হাসিনার বরাত দিয়ে ছেপেছিল, ‘জীবনের ঝুঁকি আছে জেনেই শেখ হাসিনা বাংলাদেশে যাচ্ছেন।’ তবুও শেখ হাসিনা ফিরে এসেছিলেন বাংলাদেশে। এই দেশকে বাঁচাতে, এই দেশের মানুষকে বাঁচাতে এবং এই দেশের পরিত্রার্তা হয়ে। তিনি ফিরে এসেছিলেন বাঙালির আলোর দিশারি হয়ে। যে কারণে দেশ গণতন্ত্রের পথে হাঁটছে, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে এবং বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে।”

আলোচনার সভায় বিশেষ অতিথির বক্তব্যে খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ‘বাবা-মা, পরিবার-পরিজন হারিয়ে শোক-সাগর বয়ে বেড়ানো শেখ হাসিনার আগমনে প্রকৃতিও লক্ষ লক্ষ মানুষের মতো সেদিন কেঁদেছিল অঝরে। দুই বাহু ওপরে তুলে সেদিন বাংলার কোটি কোটি মানুষ শেখ হাসিনার জন্য দোয়া চেয়েছিলেন। সেদিন থেকে গণমানুষের ঠিকানা, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

বিজ্ঞাপন

আলোচনা সভায় উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন আহমেদ জুয়েল, বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের অন্যতম সদস্য ও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলামসহ অন্যান্যরা।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন