বিজ্ঞাপন

শাহজালালে দুই কেজি সোনার বারসহ আটক ২

May 28, 2019 | 11:40 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই কেজি স্বর্ণবারসহ দুই যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ মে) সকালে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মো. সহিদুল ইসলাম।

তিনি জানান, মঙ্গলবার সকালে গুয়াংজু থেকে বিএস৩২৬ ফ্লাইটে করে আসা দুই যাত্রীর কাছ থেকে ২০টি সোনার বার আটক করা হয়। বারগুলোর মোট ওজন দুই কেজি ২৪৭ গ্রাম। এছাড়া আটক দুই যাত্রীর নাম মাকসুদুর রহমান ও মোহাম্মদ শাকিল মোল্লা।

গোপনীয় সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দারা জানতে পারে, চীন থেকে আসা যাত্রীদের মাধ্যমে সোনা চোরাচালান হবে। এ পরিপ্রেক্ষিতে শুল্ক গোয়েন্দারা ওই ফ্লাইটের যাত্রীদের দিকে নজর রাখে। এক পর্যায়ে যাত্রীদের শনাক্ত করে নজরদারিতে রাখা হয়। তারা যখন গ্রিন চ্যানেল অতিক্রম করে তখন তাদের জিজ্ঞাসা করা হয় স্বর্ণ আছে কি না। তখন তারা অস্বীকার করলে দেহ তল্লাশি করে কোনো কিছু না পেয়ে চ্যানেলের আর্চওয়েতে নেওয়া হয়। সেখানে তাদের শরীরে ধাতব পদার্থ থাকার সংকেত পাওয়া যায়।

বিজ্ঞাপন

সহিদুল ইসলাম আরও জানান, অধিক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাদের রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন। পরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের রেকটাম থেকে ২০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। আটক করা স্বর্ণবাগুলোর আনুমানিক মূল্য ১ কোটি ১২ লাখ ৩৫ হাজার টাকা।

এ বিষয়ে তিনি বলেন, ‘আটক করা সোনার বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং যাত্রীদের বিরুদ্ধে মামলা দায়েরের ব্যবস্থাও প্রক্রিয়াধীন রয়েছে।’

সারাবাংলা/এসজে/এমআই

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন