বিজ্ঞাপন

মাশরাফির আক্ষেপ

June 6, 2019 | 4:28 am

মহিবুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ইংল্যান্ড থেকে: রান বেশি নয়, মাত্র ২৪৪। এরপরেও কিউদের বিশ্বসেরা ব্যাটিং লাইনআপের বিপক্ষে বিশ্বমঞ্চে চোখ রেখেই লড়েছে বাংলাদেশ।এক পর্যায়ে মনে হচ্ছিল এই বুঝি ম্যাচটি কেনউইলিয়ামসনদের মুঠো গলে বেরিয়ে গেল। কিন্তু না। দলের লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান জিমি নিশাম,কলিন গ্র্যান্ডহোম ও টেলএন্ডার মিচেল স্যান্টনার শেষ পর্য়ন্ত তা হতে দেননি।ডেথ ওভারে মোস্তাফিজুর রহমানের ভোঁতা বোলিংয়ের সুযোগ শতভাগ কাজে লাগিয়ে ম্যাচটি নিজেদের করে নিয়েছে ব্ল্যাকক্যাপসরা।

তাতে বিশ্বকাপে পাওয়া টানা দুই জয়ে এখন ফুরফুরে মেজাজে  নিউজিল্যান্ড। পক্ষান্তরে নিদারুণ আক্ষেপে পুড়ছেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্ত্তজা। অবশ্য তার এই আক্ষেপের কেন্দ্রবিন্দুতে বোলাররা নন, ব্যাটসম্যানরা। তার মতে বাংলাদেশের  দলীয় সংগ্রহে আর ২৫ থেকে ৩০ যোগ হলে জয়ের গল্প তারাই লিখত।

‘আমার মনে হয় আমাদের বড় ভুলটি ব্যাটিংয়ে হয়েছে। ব্যাটসম্যানরা উইকেটে এসেছে আর গিয়েছে। আমরা যদি আর ২৫-৩০টি রান বেশি করতে পারতাম তখন ম্যাচটি অন্যরকম হতে পারত। কারণ আউটফিল্ড ভীষণন মন্থর ছিল। অন্যান্য ম্যাচের মত দ্রুত ছিল না। ’

বিজ্ঞাপন

বুধবার (৫ জুন) ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে এসে তিনি এ আক্ষেপ করেন।

 ২৫-৩০টি রান নিয়ে আক্ষেপ করা মাশরাফির আক্ষেপ করলেন ভাগ্য নিয়েও। কেননা দলের ৮ ব্যাটসম্যান আউট হওয়ার পরে যারা ক্রিজে ছিলেন সবাই টেল এন্ডার। বোলিংয়ে ছিলেন মাশরাফির চোখে দুই ডেথ ওভার স্পেশালিস্ট মোহাম্মদ সাইফউদ্দিন ও ,মোস্তাফিজুর রহমান। কিন্তু ভাগ্য বিড়ম্বনায় এই দুজনের কেউই মাত্র দুটি কার্যকর ডেলিভারি দিতে পারেনি। এতে করি চূড়ান্ত ক্ষতি যা হবার হয়েছে বলে মত তার।

‘২৩০/ ২৪০ যাই করি। পরের ম্যাচে এর চেয়েও খারাপ হতে পারতো। আমাদের দলের যেটাই ডিফেন্ড করতে হয়, অন্তত যেন বডি ল্যাঙ্গুয়েজটা ঠিক থাকে। যেটা নরম্যালি আমাদের থাকে। আজকে শুরু থেকেই আমরা চেষ্টা করেছি। চেষ্টা করতে থাকলে সুযোগ তৈরি হয়। একটা সময় আমরা সমান সমান ছিলাম। ২ উইকেট পড়ে গেলে আমরা ম্যাচটি জিতে জেতাম। কিছুটা ভাগ্যও দরকার হয়। সব মময় ভালো খেললেই হয় না।’

বিজ্ঞাপন

হয়ত জানেন সবাই তারপরেও আবার মনে করিয়ে দিচ্ছি। লন্ডনের কেনিংটন ওভালে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ নিউজিল্যান্ডের কাছে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৯.২ ওভারে ২৪৪ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। যেখানে বলার মত ইনিংস খেলেছেন একমাত্র সাকিব আল হাসান ৬৮ বল থেকে ৬৪ রান করেছেন লাল সবুজের এই বিশ্বসেরা অলরাউন্ডার। এছাড়া দলের আর কোন ব্যাটসম্যানই ব্যক্তিগত ৩০ রানের কোটাও স্পর্শ করতে পারেননি।

জয়ের জন্য ২৪৫ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমে কিউদের হারাতে হয়েছে ৮টি উইকেট। আর খেলতে হয়েছে ৪৭.১ ওভার পর্যন্ত।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

** বড় জুটি না গড়াতেই আক্ষেপ: নাফিস

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসবি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন