সোমবার ১৪ অক্টোবর, ২০১৯ ইং , ২৯ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

অনিয়মের অভিযোগে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন স্থগিত

জুন ২০, ২০১৯ | ৫:২৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আদালতের নির্দেশে স্থগিত করা হয়েছে অভিনয়শিল্পী সংঘের দ্বি-বার্ষিক নির্বাচন। শুক্রবার (২১ জুন) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টেলিভিশন অভিনয়শিল্পীদের এই নির্বাচন। কিন্তু অভিনয়শিল্পী শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে বেশ কিছু অভিযোগ এনে নির্বাচন স্থগিতের জন্য দ্বিতীয় সহকারী আদালতে গত ১৯ জুন আবেদন করেন।

বিজ্ঞাপন

আদালত সূত্রের খবর, উল্লেখিত তিন জনের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২০ জুন) নির্বাচন স্থগিতের আদেশ দেন আদালত। এ বিষয়ে বিস্তারিত জানতে অন্যতম অভিযোগকারি আব্দুল্লাহ রানার সাথে যোগাযোগ করা হয়।

সারাবাংলাকে তিনি বলেন, ‘আমাদের প্রধান অভিযোগ হলো, নির্বাচন পূর্ববর্তী বেশ কয়েক মাস ধরে গঠনতন্ত্র বহির্ভূত বেশকিছু কাজ করা হয়েছে। যার কারণে বর্তমান যে নির্বাচন কমিশন আছে সেটাকে আমরা বৈধ মনে করছি না। তারা বলছে গঠনতন্ত্রের ১৫(৬) ধারা অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া করা হয়েছে। কিন্তু আদতে গঠনতন্ত্র মানা হয়নি।’

 

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমরা ডিরেক্টরস গিল্ড, এক্টরস গিল্ড, প্রডিউসারস গিল্ড ও রাইটার্স গিল্ড—এই চার সংগঠন আলোচনায় বসেছিলাম। এছাড়া বিভিন্ন সময়ে আরও কয়েকবার আলোচনায় বসেছি। বলেছি, আগের অনিয়ম ভুলে গিয়ে নতুন করে সব শুরু করতে। কিন্তু তারা তা করেননি। আমরা যখন দেখলাম কোনোকিছুতেই কাজ হচ্ছে না। তখন বাধ্য হয়ে আদালতে রিট করেছি।

এদিকে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি নির্বাচন কমিশনার বৃন্দাবন দাশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি এ বিষয়ে জানেন না বলে জানান। নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদপ্রার্থী রওনক হাসানও বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, এই ব্যাপারে আমরা এখনো কিছু জানি না। পুরো বিষয়টি জানার পর মন্তব্য করতে পারব।

নির্বাচনের তিন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজসহ ও শিল্পী সংঘের সর্বশেষ মেয়াদের সভাপতি শহীদুল আলম সাচ্চুসহ মোট ৮ জন বিবাদীকে ২০ জুন থেকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন
যথাযথভাবে দায়িত্ব পালনে সরকারি কর্মকর্তাদের আহ্বান রাষ্ট্রপতিরভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন গাঙ্গুলি!নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে নব্য জেএমবির দুই সদস্য আটকরাবি ভিসি-প্রো ভিসি’র পদত্যাগের দাবিতে আচার্যকে খোলা চিঠিবঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বৈঠক‘বিভাজন ভুলে দেশের জন্য এক হয়ে কাজ করার শপথ নিন’বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হলেন শফিউল আলমচট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতার মৃত্যু১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ, ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলনস্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় মারধর-মামলা, জামিন পেলেন রহিম সব খবর...
বিজ্ঞাপন