বুধবার ১৭ জুলাই, ২০১৯ ইং , ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অনিয়মের অভিযোগে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন স্থগিত

জুন ২০, ২০১৯ | ৫:২৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

আদালতের নির্দেশে স্থগিত করা হয়েছে অভিনয়শিল্পী সংঘের দ্বি-বার্ষিক নির্বাচন। শুক্রবার (২১ জুন) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টেলিভিশন অভিনয়শিল্পীদের এই নির্বাচন। কিন্তু অভিনয়শিল্পী শেখ মো. এহসানুর রহমান, আব্দুল্লাহ রানা ও নূর মুহাম্মদ রাজ্য বাদী হয়ে বেশ কিছু অভিযোগ এনে নির্বাচন স্থগিতের জন্য দ্বিতীয় সহকারী আদালতে গত ১৯ জুন আবেদন করেন।

আদালত সূত্রের খবর, উল্লেখিত তিন জনের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২০ জুন) নির্বাচন স্থগিতের আদেশ দেন আদালত। এ বিষয়ে বিস্তারিত জানতে অন্যতম অভিযোগকারি আব্দুল্লাহ রানার সাথে যোগাযোগ করা হয়।

সারাবাংলাকে তিনি বলেন, ‘আমাদের প্রধান অভিযোগ হলো, নির্বাচন পূর্ববর্তী বেশ কয়েক মাস ধরে গঠনতন্ত্র বহির্ভূত বেশকিছু কাজ করা হয়েছে। যার কারণে বর্তমান যে নির্বাচন কমিশন আছে সেটাকে আমরা বৈধ মনে করছি না। তারা বলছে গঠনতন্ত্রের ১৫(৬) ধারা অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া করা হয়েছে। কিন্তু আদতে গঠনতন্ত্র মানা হয়নি।’

 

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমরা ডিরেক্টরস গিল্ড, এক্টরস গিল্ড, প্রডিউসারস গিল্ড ও রাইটার্স গিল্ড—এই চার সংগঠন আলোচনায় বসেছিলাম। এছাড়া বিভিন্ন সময়ে আরও কয়েকবার আলোচনায় বসেছি। বলেছি, আগের অনিয়ম ভুলে গিয়ে নতুন করে সব শুরু করতে। কিন্তু তারা তা করেননি। আমরা যখন দেখলাম কোনোকিছুতেই কাজ হচ্ছে না। তখন বাধ্য হয়ে আদালতে রিট করেছি।

এদিকে এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি নির্বাচন কমিশনার বৃন্দাবন দাশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি এ বিষয়ে জানেন না বলে জানান। নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদপ্রার্থী রওনক হাসানও বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, এই ব্যাপারে আমরা এখনো কিছু জানি না। পুরো বিষয়টি জানার পর মন্তব্য করতে পারব।

নির্বাচনের তিন নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ, বৃন্দাবন দাস ও মাসুম আজিজসহ ও শিল্পী সংঘের সর্বশেষ মেয়াদের সভাপতি শহীদুল আলম সাচ্চুসহ মোট ৮ জন বিবাদীকে ২০ জুন থেকে আগামী ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন