বিজ্ঞাপন

যৌতুকের জন্য স্ত্রী খুন!

June 27, 2019 | 6:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেটে একটি বাড়ির বাথরুমে ঝুলন্ত অবস্থায় ফরিদা পারভীন মনি (২২) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানিয়েছে, মনিকে হত্যা করেছে স্বামী রুবেল আহমেদ। তাকে আটক করেছে পুলিশ। অন্যদিকে, মনির পরিবারের সদস্যদের অভিযোগ, যৌতুক দিতে না পারায় তাকে হত্যা করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৬ জুন) দিবাগত রাতে সাড়ে ১০টার দিকে সিলেট শহরতলীর আখালিয়ার নতুন বাজার এলাকায় ঘটনা ঘটে।

ফরিদা পারভীন মনি কোম্পানীগঞ্জ উপজেলার রাজনগর গ্রামের আব্দুল মতিনের মেয়ে। অন্যদিকে, রুবেল সুনামগঞ্জের দোয়ারাবাজারের দুলন মিয়ার ছেলে। তবে দীর্ঘদিন ধরে তিনি আখালিয়া নতুন বাজারে বসবাস করছেন।

স্থানীয় ও নিহতের পারিবার সূত্রে জানা গেছে, বছরখানেক আগে রুবেলের সঙ্গে ফরিদা পারভীন মনির বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য চাপ দিয়ে আসছেন রুবেল। এ নিয়ে তাদের মধ্যে দাম্পত্য কলহও হতো নিয়মিত।

বিজ্ঞাপন

মনির চাচা সুজন মিয়া অভিযোগ করে সারাবাংলাকে বলেন, যৌতুকের জন্য প্রায়ই মনিকে মারধর করতেন রুবেল। বুধবার রাত সাড়ে ৯টার দিকে মা-বাবার সঙ্গে ফোনে কথা বলে মনি। কিন্তু রাত ১১টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আমরা জানতে পারি, মনি মারা গেছে। হাসপাতালে গিয়ে মনির নিথর দেহ দেখতে পাই আমরা। গলায় ওড়না পেঁচিয়ে তাকে হত্যা করেছে রুবেল।

এ ব্ষিয়ে রুবেলের পরিবারের একাধিক সদস্যদের সঙ্গে যোগাযোগ করলেও তাদের কারও মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে, ওসমানী হাসপাতাল থেকে ঘটনার খবর পেয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) জালালাবাদ থানা পুলিশ রুবেল আহমদকে আটক করে।

বিজ্ঞাপন

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওকিল উদ্দিন আহমদ সারাবাংলাকে বলেন, প্রথমে আত্মহত্যার ঘটনা মনে হলেও রাতভর তদন্তে প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হয়েছি, এটি হত্যাকাণ্ড। মনির স্বামী তাকে হত্যা করে বাথরুমে ঝুলিয়ে রাখে। পরে বাথরুমে দরজা ভেঙে তাকে বের করে হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে রুবেলের সঙ্গে কথা বললে তার কথাবার্তা সন্দেহজনক মনে হয়। পরে তাকে আটক করা হয়।

ওসি জানান, এ ঘটনায় মামলা দায়ের করা হলে রুবেলকে গ্রেফতার দেখানো হবে। আমরা আশা করছি, তার কাছ থেকে হত্যাকাণ্ডের সব তথ্য পাওয়া যাবে।

ওসি ওকিল উদ্দিন আহমদ আরও জানান, ফরিদা পারভীন মনির শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তার মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন