বিজ্ঞাপন

আফগান-পাকিস্তান সমর্থকদের মারামারি

June 29, 2019 | 5:24 pm

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের ৩৬তম ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান-আফগানিস্তান। ম্যাচ শুরুর আগেই হেডিংলি লীডস স্টেডিয়ামের বাইরে জড়ো হতে থাকেন দুই দলের সমর্থকরা। দুই দলের কিছু উগ্র সমর্থকরা এসময় মাঠের বাইরে নিজেদের মধ্যে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। সেখান থেকে হাতাহাতি শুরু হয়। এমন বেশ কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হতে শুরু করেছে।

বিজ্ঞাপন

এশিয়ার এই দুই দেশ প্রথমবারের মতো বিশ্বমঞ্চে মুখোমুখি হলো। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান দলপতি গুলবাদিন নাইব। শনিবার (২৯ জুন) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় হেডিংলি লীডসে শুরু হয় ম্যাচটি।

বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখার লক্ষ্যে নেমেছে পাকিস্তান। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে আফগানদের বিপক্ষে হেরেছিল পাকিস্তান। তবে, বিশ্বকাপের মূল মঞ্চে নিজেদের লিগ পর্বে খেলা সবগুলো ম্যাচ হেরে তলানিতে অবস্থান আফগানদের। অন্যদিকে নিজেদের সাত ম্যাচে তিন জয়, তিন হার এবং পরিত্যক্ত ম্যাচের পয়েন্ট নিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রেখেছে পাকিস্তান।

বিজ্ঞাপন

ইংল্যান্ড বিশ্বকাপে শুরুটা বেশ বাজে হয়েছিল পাকিস্তানের। প্রথম ম্যাচে উইন্ডিজের কাছে বড় ব্যবধানে হার। তবে এরপরেই ঘুরে দাঁড়ায় তারা। শক্তিশালী ইংলিশদের হারিয়ে দেয়। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত। আবারও টানা দুই ম্যাচে অস্ট্রেলিয়া এবং ভারতের কাছে শোচনীয় পরাজয় বরণ করে সরফরজরা। তবে দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডকে টানা দুই ম্যাচ হারিয়ে সেমির স্বপ্ন বাঁচিয়ে রেখেছে তারা। আর বিশ্বকাপে নিজেদের খেলা সাত ম্যাচের সব ক’টিতেই হেরেছে আফগানিস্তান। মাঠের বাইরে তাদের কথার সাথে মাঠের পারফরম্যান্সের মিল নেই। সেই সাথে মাঠের বাইরেও জড়িয়েছে নানান বিতর্কে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন