বিজ্ঞাপন

জাতীয় সঙ্গীতে জঙ্গিবাদের বিরুদ্ধে শপথ মাদরাসা শিক্ষার্থীদের

July 24, 2019 | 9:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের একটি আলোচিত মাদরাসার শিক্ষার্থীরা সমস্বরে জাতীয় সঙ্গীত গেয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে শপথ নিয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জুলাই) চট্টগ্রাম নগরীর বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসায় জঙ্গিবাদবিরোধী এই আলেম-ওলামা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সুচিন্তা বাংলাদেশ নামে একটি সংগঠন এর আয়োজন করে।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের সহসভাপতি জহিরুল আলম দোভাষ।

তিনি বলেন, কিছু বিপথগামী লোক কোরআন-হাদিসের অপব্যাখ্যা দিয়ে লোকজনকে বিভ্রান্ত করছে। বিপথগামী করছে। দেশের জন্য, জাতির জন্য ক্ষতিকর এমন কিছু করা যাবে না। যারা গুজব ছড়িয়ে, লোকজনকে বিভ্রান্তি করে অশান্তি সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সন্দেহজনক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে সঙ্গে জানাতে হবে।

বিজ্ঞাপন

সুচিন্তা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুক উল হক, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল হক, নগর পরিকল্পনাবিদ স্থপতি আশিক ইমরান, সুচিন্তা বাংলাদেশ, চট্রগ্রাম বিভাগের যুগ্মসমন্বয়ক সাংবাদিক তপন চক্রবর্তী, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান।

কোরআন তেলাওয়াত ও শিক্ষার্থীদের সমবেত স্বরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে সমাবেশ শুরু হয়।

বিজ্ঞাপন

এছাড়া জঙ্গীবাদের বিরুদ্ধে ইসলামের অবস্থান নিয়ে আলোচনা করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার উপাধ্যক্ষ মুহাম্মদ আমিনুল ইসলাম, মুহাদ্দিস মু. জসীমুদ্দীন ও শিক্ষক মু. শাহজাহান।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন