বিজ্ঞাপন

স্ত্রীকে হত্যার দায়ে সাবেক পুলিশ সদস্যসহ ২ জনের মৃত্যুদণ্ড

August 5, 2019 | 2:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টাঙ্গাইল: টাঙ্গাইলে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে বরখাস্ত হওয়া পুলিশ কনস্টেবলসহ দুইজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (৫ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় দেন। সেইসঙ্গে আসামিদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কালিহাতী উপজেলার হিন্নাইপাড়া গ্রামের আব্দুল আলীম ওরফে সুমন (৩২) ও তার বন্ধু একই গ্রামের শামীম আল মামুন (২৯)। এদের মধ্যে আব্দুল আলীম সুমন পুলিশ বাহিনীর কনস্টেবল ছিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিশেষ সরকারি কৌসুলি (পিপি) একেএম নাছিমুল আক্তার জানান, আব্দুল আলীম শিল্প পুলিশে কর্মরত অবস্থায় ২০১১ সালের ৬ মে টাঙ্গাইল সদর উপজেলার ফলিয়ারঘোনা গ্রামের সুলতান আহমেদের মেয়ে সুমি আক্তারকে বিয়ে করেন। বিয়ের সময় যৌতুক হিসেবে পাঁচ লাখ টাকা যৌতুক হিসেবে দেওয়ার কথা ছিল। কিন্তু সুমির বাবা তিন লাখ টাকা দিলেও দুই লাখ টাকা বাকি ছিল। যৌতুকের বাকি টাকার জন্য আব্দুল আলীম প্রায়ই স্ত্রীকে নির্যাতন করতেন। এক পর্যায়ে তিনি স্ত্রী সুমি আক্তার কে বাবার বাড়ি পাঠিয়ে দেন। পরে ২০১২ সালের ২০ এপ্রিল বঙ্গবন্ধু সেতু এলাকায় ঘুরতে যাওয়ার কথা বলে আলীম তাঁর স্ত্রীকে শ্বশুর বাড়ি থেকে নিয়ে যান। পরে তাকে ঢাকার তুরাগ থানার বেড়িবাঁধ এলাকায় নিয়ে বন্ধু শামীম আল মামুনের সহায়তায় গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করেন।

বিজ্ঞাপন

আব্দুল আলীম গ্রেফতার হওয়ার পর হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

এ ঘটনায় নিহত সুমির মা বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় দুইজনের নামে মামলা দায়ের করেন।

ঘটনার পর আব্দুল আলীমকে পুলিশ বাহিনী থেকে বরখাস্ত করা হয়। মামলার পর থেকেই দুই আসামি কারাগারে আছেন। সোমবার রায় ঘোষণার পর দুইজনকে টাঙ্গাইল জেলা কারাগারে নেয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন