বিজ্ঞাপন

এমপির প্রতিষ্ঠানে চালক খুন, প্রাইম মুভার চলাচল বন্ধ

September 2, 2019 | 12:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে সংসদ সদস্য দিদারুল আলমের প্রতিষ্ঠানে গাড়ি চালককে গুলি করে খুনের ঘটনায় ‘প্রাইম মুভার ট্রেইলর’ চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা। হত্যাকারীকে গ্রেফতার করা পর্যন্ত এই ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম প্রাইম মুভার ও ট্রেইলার শ্রমিক ইউনিয়ন।

বিজ্ঞাপন

সোমবার (২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে ধর্মঘট শুরুর পর চট্টগ্রাম বন্দর ও বেসরকারি কনটেইনার ডিপোগুলো থেকে বড় গাড়িতে পণ্য পরিবহন কার্যত বন্ধ হয়ে গেছে।

গত ২৮ আগস্ট রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টোল রোডে সংসদ সদস্য দিদারুল আলমের মালিকানাধীন ট্রাক ডিপো ‘দিদারুল আলম ব্রাদার্সে’ গুলি করে এক প্রাইম মুভার চালককে হত্যা করা হয়। নিহত মো. শাহজাহান সাজু এমপির মালিকানাধীন তাহছিন এন্টারপ্রাইজের চালক ছিলেন।

এ ঘটনায় সাংসদের ডিপোর ফোরম্যান মো. মাসুদকে আসামি করে একটি মামলা দায়ের করেন নিহতের স্ত্রী শাহিদা আক্তার।

বিজ্ঞাপন

চট্টগ্রাম প্রাইম মুভার ও ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকী সারাবাংলাকে বলেন, ‘হত্যাকাণ্ডের পাঁচদিন পরও এখনও মূল আসামি মাসুদকে গ্রেফতার করা হয়নি। যে অস্ত্র দিয়ে খুন করা হয়েছে সেটিও উদ্ধার করতে পারেনি পুলিশ। এই অবস্থায় আমরা ধর্মঘট ডেকেছি। হত্যাকারী গ্রেফতার না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।’

সারাদেশে চলাচলরত প্রায় ১১ হাজার প্রাইম মুভার ট্রেইলার আছে। এর মধ্যে চট্টগ্রামে আছে সাড়ে ছয় হাজার।

আবু বক্কর সিদ্দিকী জানিয়েছেন, চট্টগ্রাম থেকে কোন প্রাইম মুভার ট্রেইলার কনটেইনার বা পণ্য নিয়ে বাইরে যাচ্ছে না এবং বাইরে থেকেও কোন প্রাইম মুভার চট্টগ্রামে আসছে না। এছাড়া সকালে ধর্মঘটের সমর্থনে নগরীর সল্টগোলা মোড়ে মিছিল-সমাবেশ হয়েছে বলে তিনি জানিয়েছেন।

বিজ্ঞাপন

এর আগে, হত্যাকাণ্ডের পরদিন থেকেই সংসদ সদস্যের মালিকানাধীন তিন শতাধিক প্রাইম মুভার ট্রেইলার চলাচল বন্ধ রাখেন চালকরা।

সারাবাংলা/আরডি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন