বিজ্ঞাপন

সেই নবজাতককে দত্তক দিতে চান মা

September 22, 2019 | 3:26 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সদ্য ভূমিষ্ঠ হওয়া এক নবজাতককে ফেলে পালিয়েছিলেন তার মা-বাবা। আটদিন পর রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিজের সন্তানের খোঁজ নিতে আসেন মা নাহার। কিন্তু সন্তানকে নিজের কাছে ফিরিয়ে নিতে নয় বরং দত্তক দিতে এসেছিলেন তিনি। ঢামেকে পরিচালক বরাবর এক দরখাস্তও করেন মা নাহার।

বিজ্ঞাপন

নাহারের সঙ্গে কথা হয় সারাবাংলার। তিনি বলেন, ‘এই কন্যা সন্তানের বাবার নাম রাসেল। সে আমার দ্বিতীয় স্বামী। সন্তান পেটে আসার তিন মাস পর রাসেল ফেলে চলে যায়।’ তিনি জানান, তার প্রথম স্বামীর নাম আজাদ। তার সঙ্গে ছাড়াছাড়ির পর রাসেলকে বিয়ে করেন তিনি ।

আরও পড়ুন- একদিনের নবজাতক রেখে বাবা-মা উধাও

নাহার জানান, দ্বিতীয় স্বামী রাসেল নাহারকে অন্তঃসত্ত্বা অবস্থায় রেখে পালিয়ে যায়। তখন নাহার প্রথম স্বামী আজাদের কাছে চলে যায়। বাচ্চা প্রসবের সময় আজাদই তাকে হাসপাতালে ভর্তি করে। এবং সব খরচ সে বহন করে। কিন্তু বাচ্চা ভূমিষ্ঠ হওয়ার পরই দুজনের মধ্যে ঝগড়া শুরু হয়। ঝগড়ার এক পর্যায়ে নবজাতক কন্যা সন্তানকে ফেলে পালিয়ে যায় তারা।

বিজ্ঞাপন

নাহার বলেন, ‘শিশু সন্তানটির বাবা রাসেল হওয়ায় প্রথম স্বামী আজাদ তাকে গ্রহণ করেনি। সেজন্য নিজের সন্তানকে দত্তক দিতে চাই। যদি কোন ভাল পরিবার নিতে চায় তাহলে দত্তক দেবো।’

নাহার ও আজাদের বাড়ি সাভারের তেতুলঝড়ায়। বর্তমানে মিরপুর ১ নম্বর সেকশনের মাজার রোড লালকুঠি এলাকায় থাকেন তারা।

এর আগে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ভোরে জন্ম নেয় নবজাতকটি। শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে নবজাতকটি হাসপাতালের ১০৬ নাম্বার ওয়ার্ডে থাকলেও রহস্যজনকভাবে সঙ্গে থাকা মা-বাবাকে পাওয়া যাচ্ছিলো না বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

নবজাতককে ঢামেক হাসপাতালের ২১১ নম্বর নবজাতক বিভাগে রাখা হয়। সেখানে চিকিৎসকরা বাচ্চাটিকে পরীক্ষা-নিরীক্ষা করে জানান সে সুস্থ আছে।  নবজাতকটি এখন হাসপাতালের হেফাজতে আছে।

আরও পড়ুন- হাসপাতালে ফেলে যাওয়া নবজাতককে দত্তক নিতে আগ্রহী অনেকে

সারাবাংলা/এসএসআর/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন