বিজ্ঞাপন

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ যুবকের মৃত্যু, পুলিশ বলছে ছিনতাইকারী

September 30, 2019 | 1:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবকের মৃত্যু হয়েছে। ওই যুবক পেশাদার ছিনতাইকারী এবং পাঁচদিন আগে সংঘটিত একটি হত্যাকাণ্ডে জড়িত ছিল বলে দাবি পুলিশের। রোববার (৩০ সেপ্টেম্বর) গভীর রাত আড়াইটার দিকে নগরীর চান্দগাঁও থানার বাহির সিগন্যাল বড়ুয়াপাড়া এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, বন্দুকযুদ্ধে চান্দগাঁও থানার ৬ জন পুলিশ সদস্যও আহত হয়েছেন। মৃত মো. আইয়ূব (২৬) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পশ্চিম কুয়াইশ গ্রামের মো. সোলায়মানের ছেলে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম সারাবাংলাকে জানান, গত ২৫ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে কালুরঘাট ভারী শিল্প এলাকায় বেইস টেক্সটাইল ও ক্লিফটন গার্মেন্টস কারখানার সামনে বাচ্চু হাওলাদার নামে এক ব্যক্তি ছিনতাইকারীর কবলে পড়েন। ছিনতাইকারীরা তার কাছ থেকে একটি মোবাইল ও নগদ সাড়ে ৭ হাজার টাকা ছিনিয়ে নেন। এসময় ধ্বস্তাধ্বস্তিতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে বাচ্চু মারা যান। বাচ্চু কেডিএস গ্রুপের কারখানায় নির্মাণ শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।

‘ছিনতাইয়ের সময় খুনের ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্তে আমরা আইয়ূবের সম্পৃক্ততার বিষয় জানতে পারি। এরপর থেকে আমরা তাকে গ্রেফতারের জন্য খুঁজতে থাকি। রোববার রাতে আইয়ূব ও তার সহযোগীরা বাহির সিগন্যালের বড়ুয়াপাড়া এলাকায় আসে। খবর পেয়ে আমরা গ্রেফতারের জন্য গেলে তারা আমাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আমরাও পাল্টা গুলি ছুঁড়লে ছিনতাইকারীরা পিছু হটে। ঘটনাস্থল থেকে আ্ইয়ূবের গুলিবিদ্ধ দেহ উদ্ধারের পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

বিজ্ঞাপন

ওসি’র দাবি, বন্দুকযুদ্ধে আহত পুলিশ সদস্যদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি এলজি ও ৬ রাউন্ড কার্তুজ এবং ছোরা ও কিরিচ উদ্ধার করা হয়েছে।

আইয়ূব পেশাদার ছিনতাইকারী দলের নেতা জানিয়ে ওসি বলেন, ‘তার বিরুদ্ধে নগরীর চান্দগাঁও এবং জেলার হাটহাজারী থানায় ছিনতাই ও ডাকাতির অভিযোগে একাধিক মামলা আছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন