বিজ্ঞাপন

কাউন্সিলর মিজান ৭ দিনের রিমান্ডে

October 12, 2019 | 5:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে সাতদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলার শুনানি শেষে শনিবার (১২ অক্টোবর) ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মো. গিয়াস উদ্দিন আসামি মিজানকে আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড না মঞ্জুর ও আসামির জামিন চেয়ে আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান (হিরণ) এ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিকে রিমান্ডে পাঠান।

বিজ্ঞাপন

আসামিপক্ষের আইনজীবীরা শুনানিতে বলেন, আসামি ৬৩ বছর বয়স্ক, অসুস্থ মানুষ। ঠিকমত দাঁড়াতে পারছেন না। তিনি একজন নির্বাচিত জনপ্রতিনিধি, দীর্ঘ ২৫ বছর ধরে জনপ্রতিনিধিত্ব করে আসছেন। বয়স্ক, অসুস্থ মানুষকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন নেই। যা উদ্ধার হওয়ার তা তো হয়ে গেছে। তাকে নিয়মিত ডায়ালাইসিস করতে হয়। তিনি জিজ্ঞাসাবাদের পরিস্থিতিতে নেই। প্রয়োজনে তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হোক। আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা জানাচ্ছি।

অপরদিকে রাষ্ট্রপক্ষ শুনানিতে বলেন, ‘আসামির নামে, বেনামে অনেক সম্পত্তি রয়েছে। আসামির কাছ থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক এবং এক কোটি টাকার স্থায়ী আমানত (এফডিআর) এর কাগজপত্র উদ্ধার করা হয়েছে। এসব সম্পত্তি কোথা থেকে এসেছে। কারা এসবের সঙ্গে জড়িত সেই সত্য উদঘাটনের জন্য আসামির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করছি।’

এরপর এ মামলার তদন্ত কর্মকর্তা আদালতের অনুমতি নিয়ে বলেন, ‘আসামির বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা দরকার। তার সম্পত্তির উৎস যাচাই-বাছাইয়ের জন্য আসামির ১০ দিনের রিমান্ড প্রার্থনা করছি।’

বিজ্ঞাপন

শুক্রবার (১১ অক্টোবর) মৌলভীবাজার শ্রীমঙ্গলে এক বাসা থেকে কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে আটক করা হয়। গোয়েন্দা সূত্র সারাবাংলাকে জানিয়েছে, কাউন্সিলর মিজান শ্রীমঙ্গলে তার এক বান্ধবীর বাসায় চারদিন ধরে আত্মগোপনে ছিলেন। এ সময় তার কাছ থেকে একটি অস্ত্র ও চার রাউন্ড গুলি জব্দ করে র‌্যাব।

এছাড়া শুক্রবার বিকেলে মোহাম্মদপুরে কাউন্সিলর মিজানের বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে র‌্যাব ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক এবং এক কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজপত্র পায়। সেই সঙ্গে আমেরিকার টেক্সাস ও অস্ট্রেলিয়ার সিডনিতে দুটি বাড়ি এবং আমেরিকার একটি বিলাসবহুল গাড়ির কাগজপত্র জব্দ করে র‌্যাব।

সারাবাংলা/এআই/একে

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন