বিজ্ঞাপন

মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

October 21, 2019 | 11:21 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার (২১ অক্টোবর) স্থানীয় সময় সকাল সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হয় চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। ২৮৮টি আসনের এই নির্বাচনে জোটবদ্ধভাবে অংশ নিচ্ছে ক্ষমতাসীন বিজেপি ও বিরোধী কংগ্রেসদল। খবর টাইমস অব ইন্ডিয়া।

বিজ্ঞাপন

শনিবার (১৯ অক্টোবর) শেষ হওয়া নির্বাচনী প্রচারণায় বিজেপি ৩৭০ ধারা বিলুপ্তি এবং জম্মু ও কাশ্মিরে ভারতীয় নিয়ন্ত্রণ প্রতিষ্ঠাকে সামনে রেখে প্রচারনা চালায়। অপর দিকে কংগ্রেসের পক্ষ থেকে বেকারত্ব, নোট সংকট এবং অর্থনৈতিক মন্দাকে প্রাধান্য দিয়ে নির্বাচনী প্রচারণা চালায়।

মহারাষ্ট্রের নির্বাচনী প্রচারণায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, দেশের যুব সমাজ যখন বেকারত্বে ডুবে যাচ্ছে, তখন সরকার সবাইকে চাঁদ দেখাচ্ছে।

মোট তিন হাজার দুইশ সাইত্রিশ জন এই বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন, যার মধ্যে ২৩৫ জন নারী। মোট ৮ কোটি ৯৮ লাখ ৩৯ হাজার ৬০০ ভোটার এই নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিজ্ঞাপন

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন, দক্ষিণ-পশ্চিম নাগপুরের থেকে প্রতিদ্বন্দ্বীতা করা বিজেপির দেবেন্দ্র ফড়নবিশ এবং তার উত্তরসূরী হিসেবে বিবেচিত কংগ্রেসের অশোক চৌহান।

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন