বৃহস্পতিবার ২১ নভেম্বর, ২০১৯ ইং , ৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

লিট ফেস্ট শুরু হচ্ছে ৭ নভেম্বর

নভেম্বর ৫, ২০১৯ | ৬:৩৫ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্বের পাঁচটি মহাদেশের দুই শতাধিক সাহিত্যিক, বক্তা, পারফরমার ও চিন্তাবিদের অংশগ্রহণে আগামী ৭ নভেম্বর থেকে বাংলা একাডেমি চত্বরে শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক লিট ফেস্ট ২০১৯। তিন দিনের এই আয়োজনে অতিথিরা শতাধিক সেশনে অংশ নেবেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে উৎসবের আয়োজকরা এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তিন দিনের এই আয়োজনে আলোচনা, পারফরম্যান্স, চলচ্চিত্র প্রদর্শনী ও আনপ্লাগড মিউজিক কনসার্টসহ থাকবে নানা আয়োজন। সাহিত্যের আন্তর্জাতিক এই উৎসবে বিশ্ব সাহিত্যের সঙ্গে বাংলা সাহিত্যের মেলবন্ধনে একই মঞ্চে নিজেদের অভিজ্ঞতার গল্প বলবেন বিশ্ব সাহিত্যাঙ্গনের গুণীরা।

এ বছর আয়োজনে অংশ নেবেন ম্যানবুকার পুরস্কারের চূড়ান্ত তালিকাভুক্ত সাহিত্যিক মনিকা আলী, উপমহাদেশের অন্যতম সাহিত্য ব্যক্তিত্ব শংকর ,পুলিৎজার বিজয়ী লেখক জেফরি গেলটম্যান, ডিএসসি পুরস্কারজয়ী সাহিত্যিক এইচএম নাকভি, ইতিহাসভিত্তিক লেখক উইলিয়াম ডালরিম্পল, ভারতীয় রাজনীতিবিদ ও লেখক শশী থারুর, কবি তিশানী দোশি, সাহিত্যিক স্বপ্নময় চক্রবর্তী, কবি ও সাংবাদিক মৃদুল দাশগুপ্ত, কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম, ইমদাদুল হক মিলন, শাহীন আক্তার ও আরও অনেকে।

বিজ্ঞাপন

তিন দিনব্যাপী এ আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও কথাসাহিত্যিক মনিকা আলীর উপস্থিতি। এ ছাড়া এবারের অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে চলচ্চিত্র ‘হাসিনা: আ ডটার্স টেল’-এর প্রদর্শনী।

সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই উৎসবে বরাবরের মতো এবারের থাকছে জেমকন সাহিত্য পুরস্কার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা লিট ফেস্টের ডিরেক্টর সাদাফ সাজ, মাশরুর আরেফিন, বাংলা ট্রিবিউন সম্পাদক জুলফিকার রাসেল ও ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান।

ঢাকা লিট ফেস্ট সবার জন্য থাকবে উন্মুক্ত। উৎসবের শেষ দিন পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশন করে অংশ নেওয়া যাবে এই উৎসবে। রেজিস্ট্রেশন করতে হবে www.dhakalitfest.com ওয়েবসাইট থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন