শনিবার ১৬ নভেম্বর, ২০১৯ ইং , ২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ওমানের দলকে উড়িয়ে দিল জামাল ভূঁইয়ারা

নভেম্বর ৭, ২০১৯ | ৯:১৯ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: আর ছয় দিন পরেই মূল ম্যাচ ওমানের সঙ্গে। বিশ্বকাপের বাছাই ও এশিয়ান কাপের ওমান ম্যাচকে কেন্দ্র করে জামাল ভূঁইয়ারা এখন কন্ডিশনিং ক্যাম্পে করছে মাস্কটে। তার আগে একটা প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে তারা। মূল ম্যাচে নামার আগে একটা বড় আত্মবিশ্বাস পেল ফুটবলাররা। জয়ের সুখস্মৃতি নিয়ে ওমানের সঙ্গে খেলতে নামবে জামাল-জীবনরা।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) একমাত্র প্রস্তুতি ম্যাচে ওমানের প্রিমিয়ার লিগের দল মাস্কট এফসির সঙ্গে ৩-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। মূল ম্যাচের আগে এ জয়টা বাড়তি আত্মবিশ্বাস যোগাবে ফুটবলারদের।

ম্যাচের শুরুটা দারুণভাবেই শুরু করেছে বাংলাদেশ। তিন মিনিটেই জীবনের গোলে লিড নেয় লাল-সবুজরা। ‍লিড নিয়ে গুছিয়ে ওঠার আগেই অবশ্য ১৭ মিনিটে পেনাল্টি থেকে মাস্কটকে সমতায় ফেরায় তারেক। আবার লিড নিতে দেরি করেনি জামালরা। ২৮ মিনিটে আবার এগিয়ে যায় সফরকারিরা। এবার মাঝমাঠের পরীক্ষিত বিপলু আহমেদের গোল।

প্রথমার্ধে ২-১ ব্যবধানে এগিয়ে দ্বিতীয়ার্ধেও দুর্দান্ত খেলতে থাকে জেমি ডে’র শিষ্যরা। ৬৫ মিনিটে আরও ব্যবধান বাড়িয়ে জয়টা পাকাপোক্ত করে ফেলে বাংলাদেশ। এরপরে আর কোন দলেই জালের দেখা পায়নি। মাঝে মাস্কটের একটি পেনাল্টি ঠেকিয়ে দেয় লাল-সবুজ দলের গোলরক্ষক আশরাফুল রানা।

বিজ্ঞাপন

ওমান ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জেমির শিষ্যরা। বলতে গেলে একটা বিশ্বকাপ বাছাইয়ের মূল ম্যাচের আগে বড় বুস্ট আপই পেল জামাল ভূঁইয়ারা।

বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াডে ভারতের বিপক্ষে যে স্কোয়াড ছিল, সেখান থেকে শুধু একটি পরিবর্তন এসেছে। দলে নতুন ফুটবলার হিসেবে যুক্ত হয়েছে রহমতগঞ্জের রাকিব হাসান। বাদ পড়েছেন ঢাকা আবাহনীর জুয়েল রানা।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের স্কোয়াড:
গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকু। ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, রহমত মিয়া, ইয়াসিন খান, রিয়াদুল হাসান ও ইয়াসিন আরাফাত। মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম। ফরোয়ার্ড : নবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন, তৌহিদুল আলম সবুজ ও রাকিব হোসেন।

আরও পড়ুন: ওমানের পথে আত্মবিশ্বাসে চাঙা বাংলাদেশ
বড় দুর্ঘটনা থেকে বেঁচে গেলেন বাংলাদেশের ফুটবলাররা  

বিমান আতঙ্ক কাটিয়ে জেমির প্রথম পরীক্ষায় জামাল ভূঁইয়ারা

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন