বিজ্ঞাপন

পাহাড় ছেড়ে পাড়ায় ঘুরছে হাতি, আক্রমণে ৩ জনের মৃত্যু

November 24, 2019 | 10:22 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: পাহাড় থেকে লোকালয়ে আসা হাতির পালের আক্রমণে তিনজনের মৃত্যু হয়েছে। রোববার (২৪ নভেম্বর) সকালে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

মৃতরা হলেন, আবু তাহের মিস্ত্রি (৬৫), জাকের হোছাইন (৬৫) ও আব্দুল মাবুদ (৬০)।

বোয়ালখালী থানার পরিদর্শক (তদন্ত) মুহম্মদ হেলাল উদ্দীন ফারুকী সারাবাংলাকে জানান, মৃত আবু তাহের উপজেলার মধ্যম কধুরখীল গ্রামের শরীফ পাড়ার আব্দুল লতিফের ছেলে। সকাল সাড়ে ৬টার দিকে মধ্যম কধুরখীল গ্রামের চৌধুরীহাট বাজারে সোলতান কমপ্লেক্সের পাশে জমিতে কাজ করার সময় হাতির আক্রমণের শিকার হয়ে ঘটনাস্থলে মারা যান। একই স্থানে হাতির আক্রমণে আরও একজন আহত হন।

বিজ্ঞাপন

নিহত জাকের হোছাইন উপজেলার চান্দেরহাট গ্রামের আব্দুল মোনাফের ছেলে। সকাল ৭টার দিকে বাড়ির পাশে জমিতে কাজ করার সময় হাতির আক্রমণে গুরুতর আহত জাকেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আব্দুল মাবুদ উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের কুমার পাড়ার মৃত আলী আহমদের ছেলে। খরণদ্বীপ শান্তি বাজারের পাশে জমিতে কাজ করার সময় হাতির আক্রমণে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। মৃত তিনজনের মরদেহ পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এই পুলিশ ককর্মকর্তা।

পুলিশ পরিদর্শক হেলাল উদ্দীন সারাবাংলাকে বলেন, ‘গতকাল (শনিবার) করলডেঙ্গা পাহাড় থেকে ৯টি হাতির একটি পাল বোয়ালখালীর লোকালয়ে চলে আসে। দিনভর বিচরণ শেষে রাতে হাতির পালটি বিভক্ত হয়ে পড়ে। একটি দল এখনো উপজেলার কধুরখীল, পোপাদিয়া, শ্রীপুর-খরণদ্বীপ এলাকায় অবস্থান করছে। পাল থেকে চারটি হাতি পূর্বদিকে চলে গেছে। সেগুলোর অবস্থান জানা যায়নি।’

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন