বিজ্ঞাপন

আইপিএলে অবিক্রিত মুশফিক

December 19, 2019 | 6:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আইপিএল ২০১৯ -২০২০ মৌসুমের নিলামে অবিক্রিত থেকে গেলেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। ৭৫ লাখ রুপি ভিত্তি মূল্যের লাল সবুজের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে কিনতে আট ফ্র্যাঞ্চাইজির কেউই আগ্রহ দেখায়নি।

বিজ্ঞাপন

অথচ ফ্র্যাঞ্চাইজিগুলোর প্রবল আগ্রহের কারণেই শেষ মুহূর্তে নিলামের জন্য চূড়ান্ত তালিকায় জায়গা করে নিয়েছিলেন মুশফিক। তালিকায় তাকে নেওয়ার পেছনে অবশ্য সুস্পষ্ট কারণও ছিল, সদ্য সমাপ্ত ভারত সিরিজে তার বিষ্ফোরক ব্যাটেই পরাশক্তি ভারতকে প্রথম টি টোয়েন্টিতে হারের গ্লানি উপহার দিয়েছিল বাংলাদেশ।

কম যাননি সাদা পোশাকেও। উমেশ, শামি ও ইশান্তের পেস আক্রমণ সামলে অবিচল ব্যাটিংয়ে দুই টেস্টের সিরিজে তার সংগ্রহ ৪৩, ৬৪ ও ৭৪; যা এই সিরিজে বাংলাদেশের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস। কিন্তু সেই তাকে নিয়ে নিলামে তাকে কেউ আগ্রহই দেখাল না!

নিলামে ওঠার কথা রয়েছে বাংলাদেশের আরো চার ক্রিকেটারেরও। তারা হলেন— মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

বিজ্ঞাপন

আগের দুই আসরে সানরাইজার্স হায়দারাবাদ ও মুম্বাই ইন্ডিয়ানসে খেলা পেসার মোস্তাফিজুর রহমানের ভিত্তি মূল্য ১ কোটি রুপি।

ব্যাটিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের ভিত্তি মূল্য ৭৫ লাখ রুপি। সাব্বির রহমানের ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি। আর মোহাম্মদ সাইফুদ্দিনের রিজার্ভ প্রাইস ৫০ লাখ রূপি।

এবারের আইপিএলের নিলামের প্রাথমিক তালিকায় ছিলেন তামিম ইকবাল, তাসকিন আহমেদ, সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজ। তবে চূড়ান্ত তালিকা থেকে তারা বাদ পড়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন