বিজ্ঞাপন

এক নম্বর ‘প্রায়োরিটি’তে শিক্ষার্থী ধর্ষণের ঘটনা: আইজিপি

January 7, 2020 | 4:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনাটি ‘এক নম্বর প্রায়োরিটি’ হিসেবে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী। এ জন্য সব ধরনের সক্ষমতাকে কাজে লাগিয়ে কাজ করা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে আইজিপি পদক প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন জাবেদ পাটোয়ারী।

আইজিপি বলেন, যে ঘটনাটি ঘটেছে সেটি মর্মান্তিক এবং খুবই দুঃখজনক ঘটনা। আমরা ঘটনাটি শোনার পর থেকে এ বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়েছি। আমাদের প্রায়োরিটির মধ্যে এটিকে এক নম্বর প্রায়োরিটি হিসেবে আমরা গণনা করছি। যে বা যারা ঘটনাটি ঘটিয়েছে সে সকল দুষ্কৃতিকারীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, ঘটনাটি ঘটার পর সিআইডি, পিবিআইসহ যারা ক্রাইম সিন পরিদর্শন করেন, তাদেরকে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। র‌্যাব এবং অন্যান্য সকল ইউনিটগুলোও সেখানে গিয়েছে। তারা সেখান থেকে ক্রাইম সিনে যে সকল আলামত পেয়েছেন সেসব সংগ্রহ করে নিয়ে এসেছেন।

বিজ্ঞাপন

একই সময়ে ডিটেকটিভ ব্রাঞ্চ ও কাউন্টার টেরোরিজমের টিম, র‌্যাব এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের বাইরেও অন্যান্য বেশকিছু ইউনিট একযোগে কাজ করে বলে জানান আইজিপি।

ধর্ষককে ধরার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম বিষয়ে জাবেদ পাটোয়ারী বলেন, সময় ধরে সব তদন্ত সম্পন্ন করা সম্ভব নয়। তবে সবাই মিলে চেষ্টা করছে। ইনশাআল্লাহ আশা করছি, দ্রুততম সময়ের মধ্যে বিষয়টি উদঘাটিত হবে।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি শেওড়ায় যাওয়ার পথে বিশ্ববিদ্যালয়ের ক্ষণিকা বাস থেকে ভুল করে কুর্মিটোলায় নেমে এক ঢাবি ছাত্রী ধর্ষণের শিকার হয়। কুর্মিটোলা জেনারেল হাসপাতালের আশপাশেই ধর্ষণের ঘটনা ঘটে। এরপর থেকে বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন:-

ধর্ষককে গ্রেফতার ও বিচার দাবিতে অনশনে ঢাবির ৪ শিক্ষার্থী

স্টপেজ ‘ভুল’ করাতেই ধর্ষণের শিকার ঢাবি শিক্ষার্থী

‘চারদফা ধর্ষণের শিকার মেয়েটি, টিপে ধরা হয়েছিল গলা’

বিজ্ঞাপন

‘পুরুষ এতটা পশু হলো কীভাবে?’

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় আলামত সংগ্রহে র‌্যাব ও ডিবি

ঝোপের মধ্যেই ধর্ষণ, ছড়ানো ছিলো শিক্ষার্থীর বই-ঘড়ি-ইনহেলার

ধর্ষণের প্রতিবাদে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়

‘ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে’

সারাবাংলা/এসএইচ/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন