বিজ্ঞাপন

সিএএ ইস্যু: মধ্যপ্রদেশে বিজেপি নেতার পদত্যাগ

January 9, 2020 | 4:16 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারেতের মধ্যপ্রদেশে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক আকরাম খান পদত্যাগ করেছেন। সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেনস (এনআরসি) ইস্যুতে বিজেপির পক্ষ থেকে একটি বিশেষ জনগোষ্ঠিকে লক্ষ্য করে বিষেদগার করা হচ্ছে, তার প্রতিবাদেই তিনি পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) এ খবর জানিয়েছে দ্য হিন্দু।

বিজ্ঞাপন

এ ব্যাপারে আকরাম খান সাংবাদিকদের জানিয়েছেন, বিজেপির সাথে ২৫ বছর ধরে জড়িত আছেন। সিএএ ও এনআরসি নিয়ে পার্টির অবস্থানের প্রতি তার সম্মান রয়েছে। কিন্তু তার সহকর্মীদের কেউ কেউ এই ইস্যুতে একটি বিশেষ জনগোষ্ঠিকে লক্ষ্য করে যে বিষেদগার করছেন তা তাকে আহত করেছে তাই তিনি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

ওই পদত্যাগপত্রে তিনি বিজেপির রাজ্য সংখ্যালঘু সেলের প্রেসিডেন্ট সানভার প্যাটেলকে উদ্দেশ্য করে বলেছেন সিএএ এবং এনআরসি ইস্যুতে তিনি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তার পদত্যাগপত্র যেনো গ্রহণ করা হয়।

বিজ্ঞাপন

আকরাম খানের পদত্যাগের ব্যাপারে বিজেপির রাজ্য মিডিয়া সেলের ইনচার্জ লোকেন্দ্র পারাশার জানিয়েছেন, নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে ছড়ানো গুজবের কবলে পড়েছেন আকরাম খান। পদত্যাগের পর তিনি নিশ্চয়ই সবার সামনে এ ব্যাপারটি ব্যাখ্যা করবেন। যদি তিনি তা করতে ব্যর্থ হন তাহলে প্রমাণ হবে তিনি সংখ্যালঘু সম্প্রদায়ের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন