বিজ্ঞাপন

সীমানা নিয়ে মতভেদ, ৪ ঘণ্টা পর গণধর্ষণের মামলা ভৈরব রেলওয়ে থানায়

January 16, 2020 | 7:32 pm

লোকাল করেসপন্ডেন্ট

ভৈরব (কিশোরগঞ্জ): এক কিশোরীর গণধর্ষণের শিকার হওয়ার ঘটনায় ঘটনাস্থল কোন থানার সীমানায়, তা নিয়ে মতভেদের কারণে দীর্ঘ চার ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে বাদীকে। কিশোরগঞ্জের ভৈরবের জগন্নাথপুর রেল লাইনের পাশে ওই গণধর্ষণের ঘটনা ঘটে। ভৈরব থানা ও ভৈরব রেলওয়ে থানার কোনোটিই ওই স্থানকে নিজের থানার অন্তর্ভুক্ত বলে মেনে নিতে রাজি ছিলেন না। শেষ পর্যন্ত স্থানীয়দের উদ্যোগে ভৈরব রেলওয়ে থানায় মামলাটি দায়ের হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জানুয়ারি) রাতে ওই কিশোরী গণধর্ষণের শিকার হয়। এরপর বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল থেকে এ ঘটনায় মামলা দায়েরের চেষ্টা চলে। শেষ পর্যন্ত বিকেল ৩টার দিকে ওই কিশোরীর খালা বাদী হয়ে রেলওয়ে থানায় মামলাটি দায়ের করেন।

পুলিশ ও ওই কিশোরীর পরিবার সূত্রে জানা গেছে, মেয়েটির গ্রামের বাড়ি হবিগঞ্জের আজমিরী রসুলপুরে। সে গাজীপুরের টঙ্গীতে খালার বাসায় বেড়াতে এসেছিল। খালার সঙ্গে রাগ করে বুধবার সন্ধ্যায় মেয়েটি টঙ্গী থেকে বাসে চড়ে রাত ৮টার দিকে ভৈরব বাস স্ট্যান্ডে নামে। সেখান থেকে সিলেট বাস স্ট্যান্ডে যাওয়ার জন্য রিকশায় চড়ে। পথে এক তরুণ মেয়েটিকে গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে জোর করে রিকশায় ওঠে এবং তার সঙ্গে আরও তিন জন এসে রিকশাচালককে বিদায় করে মেয়েটির মুখ চেপে ধরে। তাকে জোর করে ভৈরব রেলওয়ে স্টেশনের বাইরের দিকে জগন্নাথপুর এলাকায় রেললাইনের পাশে একটি ঝোঁপের দিকে নিয়ে যান তরুণরা। সেখানে তারা মেয়েটিকে পালাক্রমে ধর্ষণ করেন।

ওই কিশোরীর একপর্যায়ে জ্ঞান হারায়। মধ্যরাতে তার জ্ঞান ফিরলে ধর্ষকরা তাকে ট্রেনে তুলে দেওয়ার কথা বলে দিবাগত রাত ১টার দিকে রেলওয়ে স্টেশনে নিয়ে যায়। সেখানে কান্নারত অবস্থায় মেয়েটিকে দেখতে পেয়ে কয়েকজন এগিয়ে এলে ধর্ষকরা পালিয়ে যায়। পরে মেয়েটিকে ভৈরব রেলওয়ে থানায় পুলিশের কাছে সোপর্দ করা হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় মেয়েটির খালা সকালে ভৈরব রেলওয়ে থানায় মামলা দায়ের করতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহমেদ বিশ্বাস জানান, ঘটনাটি তার থানার সীমানা থেকে ২৫ ফুট দূরে ঘটেছে। জায়গাটি ভৈরব থানার সীমানায় পড়েছে।

পরে বাদী ভৈরব থানায় গেলে সেখানকার ওসি মো. শাহিন জানান, ঘটনাটি তার থানার সীমানায় নয়, রেলওয়ে থানার সীমানায় ঘটেছে। ফলে মামলাটি রেলওয়ে থানায় দায়ের করতে হবে।

দুই থানার এমন অনড় অবস্থানে দুপুর পর্যন্তও মামলাটি কোনো থানায় দায়ের করা যায়নি। পরে স্থানীয়রা পুলিশের ঊর্ধ্বতনদের সঙ্গে যোগাযোগ করেন। শেষ পর্যন্ত রেলওয়ে থানায় মামলা দায়ের হবে বলে সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

সে অনুযায়ী বিকেল ৩টার দিকে ওই কিশোরীর খালা বাদী হয়ে ভৈরব রেলওয়ে থানায় মামলা দায়ের করেন। ওসি ফেরদাউস জানান, মামলায় অজ্ঞাতনামা চার যুবককে আসামি করা হয়েছে। আমরা আসামিদের ধরতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন