বিজ্ঞাপন

সীমান্তে গরু আনতে গিয়ে নিহত হলে দায় নেবে না সরকার: খাদ্যমন্ত্রী

January 25, 2020 | 9:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: স্থানীয় প্রশাসনের সিদ্ধান্ত না মেনে ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে গিয়ে কেউ নিহত হলে তার দায়িত্ব সরকার নেবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বিজ্ঞাপন

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজশাহী দামকুড়াহাট স্কুলের হীরক জয়ন্তী উৎসবে যোগ দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

এর আগে, প্রধান অতিথির বক্তব্যে খাদ্যে ভেজাল রোধে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনে সবার প্রতি আহ্বান জানান। একইসঙ্গে খাদ্যমন্ত্রী জানান, কৃষিপণ্যসহ সব ধরনের খাদ্যের নিরাপদ উৎপাদনে তার মন্ত্রণালয় সক্রিয় রয়েছে।

গত বৃহস্পতিবার ভোরে নওগাঁর পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকায় বিএসএফ জওয়ানদের গুলিতে তিন বাংলাদেশি নিহত হন। এর মধ্যে দুজনের লাশ বিএসএফ নিয়ে যায়। পোরশা আসনটি খাদ্যমন্ত্রীর নির্বাচনী এলাকা।

বিজ্ঞাপন

খাদ্যমন্ত্রী বলেন, ‘আমরা ভারত থেকে গরু আনতে দেব না। এ জন্য আমাদের উপজেলা ও জেলা আইনশৃঙ্খলা কমিটি এবং বিজিবির রেজ্যুলেশন করা হয়েছে। এরপরও কেউ যদি জোর করে কাঁটাতারের বেড়া কেটে গরু আনতে গিয়ে গুলি খেয়ে মারা যায়, তার দায়দায়িত্ব বাংলাদেশ সরকার নেবে না।’

মন্ত্রী জানান, বৃহস্পতিবার নিহতদের মধ্যে দুই বাংলাদেশির মরদেহ ফিরিয়ে আনতে চেষ্টা চলছে।

দামকুড়াহাট উচ্চবিদ্যালয়ের ‘গৌরবের ৭৩ বছরে’ শীর্ষক এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডর চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনসুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাদাত হোসেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের সাবেক অতিরিক্ত মহাব্যবস্থাপক আবদুল লতিফ। স্বাগত বক্তব্য দেন স্কুলটির প্রধান শিক্ষক ফেরদৌস আলী। অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে, স্কুলের হীরকজয়ন্তী উপলক্ষে সকালে স্কুল প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবারো স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে হীরকজয়ন্তী হিসেবে আলোচনা অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন