বিজ্ঞাপন

ভেন্যু বেড়েছে, বিপিএল পিছিয়ে শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি

January 29, 2020 | 6:50 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: সেই গত বছরের আগস্ট মাসে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগটা শেষ হয়েছিল। দীর্ঘ সাত মাসেও কেটে গেলেও পরপর্তী লিগ শুরু করতে পারেনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নভেম্বর-ডিসেম্বর করে সেই লিগ জানুয়ারিতে শুরু করতে চেয়েছিল পেশাদার ফুটবল লিগ কমিটি। পেছানোর সংস্কৃতিতে ফুটবলারদের রুটি-রুজির সম্বল লিগ মাঠে নেই সাত মাস! জানুয়ারি না পারলেও ক্লাবদের অনুরোধে লিগ ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।

বিজ্ঞাপন

আজ বুধবার (২৯ জানুয়ারি) বাফুফে ভবনে পেশাদার লিগ কমিটির ডাকা এক জরুরি সভায় এ চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী জানিয়েছেন, ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ শেষ করে আমরা চেয়েছিলাম এ মাসেই লিগ শুরু করতে। আমরা ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করেছি। যেহেতু আমাদের এএফসি কাপে ঢাকা আবাহনী অংশগ্রহণ করছে। ৫ তারিখে ঢাকায় ম্যাচ আছে। ১২ তারিখে মালদ্বীপে। সেদিক দৃষ্টি রেখে ক্লাবগুলো চায় এএফসি পর্বে দেশের ক্লাব ভাল করুক। ১৩ তারিখ থেকে শুরু হবে।’

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামসহ সাতটি ভেন্যুতে হবে টুর্নামেন্ট। গতবার ঢাকার বাইরে ছিল ৫টি ভেন্যু। এবার ভেন্যু বেড়ে ছয়টি করেছে বাফুফে। গত প্রিমিয়ার লিগে ঢাকার বাইরে ভেন্যু ছিল সিংহভাগ ক্লাবের। ১৩ ক্লাবের মধ্যে ৭টির হোমভেন্যু ছিল বাইরে। এবার বঙ্গবন্ধু স্টেডিয়াম ভেন্যু হিসেবে বাড়ছে একটি। ৭ ক্লাবের হোমভেন্যু ঢাকা, বাইরে খেলবে ৬টি ক্লাব।

বিজ্ঞাপন

ঢাকা আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ এমএফএস, ব্রাদার্স ইউনিয়ন, বাংলাদেশ পুলিশ, উত্তর বারিধারা ক্লাব বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামকে হোম ভেন্যু করেছে।

গতবারের মতো এবারও নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামকে হোমভেন্যু করেছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, সিলেট জেলা স্টেডিয়াম নিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র, ময়মনসিংহ স্টেডিয়াম নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব, গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম নিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

এবার বন্দরে ফিরছে চট্টগ্রাম আবাহনী। এমএ আজিজ স্টেডিয়ামকে হোম ভেন্যু হিসেবে পেয়েছে তারা। অন্যদিকে ময়মনসিংহ থেকে ঢাকায় ফিরেছে আরামবাগ ক্রীড়া সংঘ। নবাগত বাংলাদেশ পুলিশ ও উত্তরা বারিধারা ঢাকাতেই থাকছে। আর কুমিল্লাকে হোম ভেন্যু হিসেবে পেয়েছে মোহামেডান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন