বিজ্ঞাপন

এনপিআর, এনআরসি, সিএএ বিজেপির কালো জাদু: মমতা

February 4, 2020 | 7:48 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের ন্যাশনাল পপুলেশন রেজিস্টার (এনপিআর), ন্যাশনাল রেজিস্ট্রার অব সিটিজেনস (এনআরসি) ও সংশোধিত নাগরিকত্ব আইনকে (সিএএ) ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ‘কালো জাদু’ বলে আখ্যা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিজেপি তাদের কালো জাদু জোর করে সারা ভারতের ওপর চাপিয়ে দিতে চাচ্ছে। তারা তাদের তিন কর্মসূচি নিয়ে জনগণের সাথে তুঘলকি আচরণ শুরু করেছে। এই তুঘলকির বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) পশ্চিমবঙ্গে সিএএ বিরোধী এক সমাবেশে তিনি এ অভিযোগ করেন। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

মমতা আরও বলেন, তার এনপিআর, এনআরসি, সিএএ বিরোধী সোচ্চার অবস্থান সত্ত্বেও পশ্চিমবঙ্গে ৩০ জন মারা গেছে। তিনি সংশয় প্রকাশ বলেন, তার মায়েরও জন্মসনদ নেই, বিজেপি ইচ্ছা করলে তাকেও ভারত থেকে বের করে দিতে পারেন।

বিজ্ঞাপন

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক গুলিবর্ষণের ঘটনাকে উদ্ধৃত করে তিনি বলেন, ভারতজুড়েই যারা বিজেপির সাথে দ্বিমত পোষণ করছে তাদেরকে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ভয়ভীতি দেখানোর চেষ্টা করছে।

ভারতের নতুন কেন্দ্রীয় বাজেট সম্পর্কে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, প্রতিনিয়ত নতুন নতুন উপায়ে বিজেপি ভারতের মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে। বাজেট তাদের নতুন অস্ত্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন