বিজ্ঞাপন

বগুড়া-১ আসনের উপনির্বাচনে সাহাদারা মান্নানের মনোনয়নপত্র সংগ্রহ

February 23, 2020 | 9:52 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: জাতীয় সংসদের ৩৬ ও বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক সংসদ সদস্য আব্দুল মান্নান এমপির সহধর্মিনী সাহাদারা মান্নান। তিনি বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

বিজ্ঞাপন

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে সারিয়াকান্দি উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. সাখাওয়াত হোসেনের কাছে থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র সংগ্রহের সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকার, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম মন্টু ও মমতাজুর রহমান, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুল, যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিসহ অনেক।

গত ১৫ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা থেকে শাহাদারা মান্নানকে বগুড়া-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে চূড়ান্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এর আগে গত ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে তার আসনটি শূন্য ঘোষণা করা হয়। এই আসনে আগামী ২৯ মার্চ ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে ১৬ ফেব্রুয়ারি উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ মার্চ। ২ থেকে ৪ মার্চ পর্যন্ত প্রার্থীরা আপিল করতে পারবেন। এরপর ৮ মার্চ পর্যন্ত তারা প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ৯ মার্চ প্রতীক বরাদ্দ করা হবে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে। আর ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন