বিজ্ঞাপন

এমন জঘন্য রিয়ালকে আগে দেখেননি পিকে

March 2, 2020 | 4:05 pm

স্পোর্টস ডেস্ক

শেষবার যখন রিয়াল মাদ্রিদ এল ক্লাসিকো জিতেছিল তখন কেইলর নাভাস, ক্রিস্টিয়ানো রোনালদো দু’জনই রিয়াল মাদ্রিদের খেলোয়াড় ছিলেন। আর শেষবার যখন স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ এল ক্লাসিকো জিতেছিল তখন রিয়ালের চ্যাম্পিয়নস লিগের শিরোপা ছিল ১০টি। তবে সব কিছুকে পেছনে ফেলে অবশেষে লা লিগায় এল ক্লাসিকো জিতল রিয়াল মাদ্রিদ। রোববার (১ মার্চ) ঘরের মাঠ এস্তাদিও সান্তিয়াগো বার্নাব্যু’তে বার্সেলোনাকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে রিয়াল। তবে রিয়ালের এমন পারফরম্যান্সে খুশি নন জেরার্ড পিকে। তাই তো মনের ক্ষোভ থেকে বললেন তিনি তার জীবনে এমন জঘন্য রিয়াল মাদ্রিদকে দেখেননি।

বিজ্ঞাপন

২০১৭/২০১৮ মৌসুমের স্প্যানিশ সুপার কাপের দুই লেগেই বার্সেলোনাকে হারিয়েছিল রিয়াল। সেবার ন্যু ক্যাম্পে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে ৩-১ ব্যবধানে বার্সাকে হারিয়েছিল রিয়াল। আর ফিরতি লেগে মার্কো অ্যাসেন্সিওর দুর্দান্ত পারফরম্যান্সে সান্তিয়াগো বার্নাব্যু’তে বার্সাকে পরাজিত করেছিল ২-০’তে। ওটাই শেষ জয় রিয়ালের। এরপর কেটে প্রায় আড়াই বছর আর ৭টি এল ক্লাসিকো। যেখানে বার্সার ৪টি জয় আর বাকি তিনটি ম্যাচ ড্র।

তবে যদি কেবল লা লিগার এল ক্লাসিকো হিসাব করা হয় তবে লস ব্ল্যাঙ্কোসরা শেষবার জয় পেয়েছিল প্রায় ৫ বছর আগে। ন্যু ক্যাম্পে লা লিগার ৩১তম ম্যাচ ডে’তে বার্সেলোনাকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছিল জিদানের দল। আর ঘরের মাঠে শেষবার লা লিগায় মেসিদের বিপক্ষে জয় পেয়েছিল ৬ বছরেরও বেশি সময় আগে। সেবার বার্সার বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছিল রিয়াল।

বিজ্ঞাপন

সব পরিসংখ্যান পেছনে ফেলে ঘরের মাঠে অবশেষে ক্লাসিকো জয় রিয়ালের। রিয়ালের এমন জয়ে খুশি হবেন না বার্সার খেলোয়াড়েরা এটাই তো স্বাভাবিক আর কথাটি যখন জেরার্ড পিকেকে নিয়ে তখন নিশ্চই আরো ভয়ংকর কিছুই বলে ফেলবেন তিনি। ঘটনা ঘটলও তাই।

ম্যাচ শেষে পিকে বললেন, ‘আমরা ম্যাচের প্রথম অর্ধেক নিজেদের দখলে রেখেছিলাম। আর আমার দেখা এখন পর্যন্ত সব থেকে জঘন্য রিয়াল মাদ্রিদ যেন এবারেই দেখলাম। সান্তিয়াগো বার্নাব্যু’তে রিয়ালকে এমন পারফরম্যান্স করতে আমি কখনোই দেখিনি।’

বিজ্ঞাপন

এখানেই অবশ্য থামলেন না পিকে। আরো যোগ করলেন, ‘প্রথম অর্ধে আমরা ভালো খেললেও গোল পাইনি। আর দ্বিতীয়ার্ধে রিয়াল মাদ্রিদ আমাদের ওপর চাপ দিতে থাকে। আর গোলও আদায় করে নেয়। আমার মনে হয় আমরা যদি প্রথমে গোল করতে পারতাম তাহলে আমরাই জয় নিয়ে ফিরতে পারতাম। তবে লা লিগায় এখনো আমরা টিকে আছি আর শেষ পর্যন্ত লড়াই করব।’

এল ক্লাসিকো হেরে লা লিগায় রিয়ালের কাছে শীর্ষস্থান হাতছাড়া হয়েছে। আর লা লিগার বাকি আছে এখনো ১২টি ম্যাচ। রিয়াল এগিয়ে আছে মাত্র এক পয়েন্টে। তাই তো এখনো হাড্ডাহাড্ডি লড়াই অপেক্ষা করছে লা লিগার শিরোপা জয়ের।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন