বিজ্ঞাপন

চট্টগ্রামে বাণিজ্যমেলা শুরু বৃহস্পতিবার, থাকছে বঙ্গবন্ধু কর্নার

March 3, 2020 | 5:16 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রতিবছরের মতো এবারও মাসব্যাপী বাণিজ্যমেলার আয়োজন করেছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ। মুজিববর্ষ উপলক্ষে এবার মেলায় প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু কর্নার’ চালু হচ্ছে বলে চেম্বারের পক্ষ থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ মার্চ) বিকেল ৩টায় নগরীর পলোগ্রাউন্ড মাঠে ২৮তম বাণিজ্যমেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চেম্বারের সাবেক সভাপতি সংসদ সদস্য এম এ লতিফ, এফবিসিসিআই-এর সভাপতি শেখ ফজলে ফাহিম এবং সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

বাণিজ্যমেলার বিস্তারিত জানাতে মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে চেম্বারের সভাপতি মাহবুবুল আলম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে মেলায় ২ হাজার ৩৪০ বর্গফুটের বঙ্গবন্ধু কর্নার চালু করা হবে। সেখানে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই, তথ্যচিত্র থাকবে। আলোকচিত্র প্রদর্শনের জন্য থিয়েটার রুম এবং প্রকাশনা প্রদর্শনের ব্যবস্থা থাকবে। প্রতি শুক্রবার বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন স্কুলের ১০০ শিক্ষার্থীর চিত্রাঙ্কন প্রতিযোগিতা হবে। তরুণ প্রজন্ম এবং শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবন, স্বাধীনতা সংগ্রাম, আদর্শ ও চেতনা সম্পর্কে ধারণা দেওয়া হবে এই কর্নার থেকে।’

বিজ্ঞাপন

মাহবুবুল আলম আরও জানান, দেশে উৎপাদিন পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে প্রতিবছর আয়োজিত এই মেলা নিয়ে মানুষের আগ্রহ দিন দিন বাড়ছে। এজন্য চট্টগ্রামের এই মেলা সারাদেশে ঢাকার পরে দ্বিতীয় বৃহত্তম মেলা।

লিখিত বক্তব্যে চেম্বারের পরিচালক ও মেলা কমিটির চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ জানান, এবার মেলার পার্টনার কান্ট্রি থাইল্যান্ড। ৪ লাখ বর্গফুটের মেলায় ২০টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৩৩টি প্রিমিয়ার স্টল, ১১৫টি গোল্ড স্টল, ২৮টি মেগা স্টল, আটটি ফুড স্টল, থাই জোনসহ পাঁচটি আলাদা জোন নিয়ে ৪৭০টি স্টলে ৪ শতাধিক প্রতিষ্ঠান অংশ নেবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে। প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ১৫ টাকা। এছাড়া স্কুলের প্লে শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের জন্য ৫ লাখ টিকেট বিনামূল্যে দেওয়া হবে।

বিজ্ঞাপন

নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে মেলা কমিটির কো-চেয়ারম্যান এ কে এম আকতার হোসেন, মো. জহুরুল আলম ও অঞ্জন শেখর দাশ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন