বিজ্ঞাপন

রাজধানীতে ঝুম বৃষ্টি

February 26, 2018 | 8:47 pm

ডেস্ক রিপোর্ট

বিজ্ঞাপন

ঢাকা: বসন্ত বাতাসের সঙ্গে বৃষ্টি যেন দেশ ভ্রমণে বের হয়েছে। গত রাতে ভিজেছে উত্তরবঙ্গ, বাতাসের ডানায় ভর করে ভোর রাতে ঢাকায় আসে বৃষ্টি। দিনভর মেঘলা ছিল আকাশ, রাতে আবার শুরু হয় ঝুম বৃষ্টি।

আবহাওয়া অধিদফতর বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। তাই যশোর, কুষ্টিয়া, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চল এবং রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। একইসঙ্গে বজ্রসহ বৃষ্টি হবে কাল পর্যন্ত।

বিজ্ঞাপন

আবহাওয়াবিদ আব্দুল মান্নান সারাবাংলাকে বলেন, প্রাক বর্ষা মৌসুমে এমন হয়। দেশের মধ্যভাগে আগামীকাল পর্যন্ত কালবৈশাখী ঝড় এবং ঝড়ো বাতাস বয়ে যেতে পারে।

কৃষি আবহাওয়াবিদরা জানান, যদি কালবৈশাখী ঝড় এবং ভারী বৃষ্টি না হয়- তাহলে এই বৃষ্টি সব কৃষি ফসলের জন্য ভালো। কারণ বছরের এই সময় আবহাওয়া শুষ্ক থাকে। তবে যদি কালবৈশাখী ঝড় বা ভারী বৃষ্টি হয় তাহলে গম এবং আমের মুকুল ক্ষতিগ্রস্ত হবে।

সোমবার রাতে রাজধানীতে ফের বৃষ্টি নামলে বিপাকে পড়েন ঘরমুখো মানুষ। নগরীর বিভিন্ন মোড়ে আটকে পড়েন নানা শ্রেণি-পেশার লোকজন। এদিকে বৃষ্টির কারণে কাজী নজরুল ইসলাম এভিনিউ, পল্টন, গুলিস্তান, মতিঝিল এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেডএফ/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন