বিজ্ঞাপন

পরিমাণ না জানিয়েই অর্থ সাহায্য ভিরুস্কার

March 30, 2020 | 3:38 pm

স্পোর্টস ডেস্ক

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় ২১ দিনের লকডাউনে গোটা ভারত। আর এমন পরিস্থিতিতে অসহায় মানুষদের সহয়তায় জরুরি তহবিল খুলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে ক্রিকেটার থেকে শুরু করে ব্যবসায়ী এবং ভারতের সাধারণ মানুষও দান করেছেন অর্থ। এবার সেই মিছিলে যোগ দিলেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ভিরাট কোহলি এবং তার স্ত্রী বলিউড অভিনেত্রী অনুস্কা শর্মা।

বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় আর্থিক সাহায্য করার কথা জানালেন ভারত অধিনায়ক বিরাট কোহালি ও অনুস্কা শর্মা। সোমবার (৩০ মার্চ) দু’জনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী’র ত্রাণ তহবিলে আর্থিক সাহায্য প্রদান করেন। আর সেই সঙ্গে সাধারণ মানুষদের অনুরোধ করেন সকলেই যেন প্রধানমন্ত্রীর তহবিলে দান করেন।

এর আগে থেকেই করোনা মোকাবিলায় প্রায় প্রতিদিনই কোহলি-অনুস্কা সাধারণ মানুষকে সচেতনতার উদ্দেশ্যে ভিডিও বার্তা দিয়ে আসছিলেন। বিভিন্ন সময় বিভিন্ন তথ্য দিয়ে সাধারণ মানুষকে সচেতন করছিলেন তারা। এবার সরাসরি এগিয়ে আসলেন অর্থ দান করে। তবে তারা ঠিক কত টাকা দান করেছেন সে সংখ্যাটি প্রকাশ করেননি। টুইটারে এক বার্তার মাধ্যমে কোহলি নিশ্চিত করেন তারা মোদির তহবিলে দান করেছেন।

বিজ্ঞাপন

কোহলি বলেন, ‘আমি এবং অনুস্কা আর্থিক সাহায্য করছি প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে (মহারাষ্ট্র)। এত মানুষের কষ্ট দেখে আমাদের অনেক খারাপ লাগছে। আশা করছি, আমাদের এই সামান্য সাহায্য কোনো না কোনো ভাবে সাধারণ মানুষদের কষ্ট কমাতে সাহায্য করবে।’

কিছুদিন আগেই ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার মোদির ত্রাণ তহবিলে ৫০ লাখ রুপি দান করেছিলেন। এছাড়া বর্তমান ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি পশ্চিম বঙ্গে ৫৬ লাখ টাকার চাল প্রদান করবেন বলেও ঘোষণা দিয়েছিলেন। এছাড়াও ভারতের সাবেক-বর্তমান ক্রিকেটাররাও এগিয়ে এসেছেন এই দুর্যোগের সময়।

উল্লেখ্য চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ৭ লাখ ২৫ হাজারের অধীক মানুষ আক্রান্ত হয়েছেন আর মৃত্যুবরণ করেছেন ৩৪ হাজারেরও বেশি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন