বিজ্ঞাপন

করোনা প্রতিরোধে নৌবাহিনীর জীবাণুনাশক স্প্রে, খাদ্য সহায়তা

April 28, 2020 | 5:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় রাজধানীর হাতিরঝিল এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত ও আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক ঔষধ ছিটানোসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে নৌবাহিনী।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৮ এপ্রিল) নৌবাহিনীর সদস্যরা দিনব্যাপী কার্যক্রম পরিচালনা করে বলে এক বিবৃতিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (এসপিআর)।

বিবৃতিতে বলা হয়েছে, পাশাপাশি চট্টগ্রাম ও খুলনার দ্বায়িত্বপূর্ণ এলাকাগুলোতে নৌবাহিনী নিয়মিতভাবে জীবাণুনাশক ঔষধ ছিটানো, চিকিৎসা সহায়তা, অসহায় ও দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পোঁছে দেয়াসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে।

এছাড়া নৌসদস্যরা এসব এলাকাগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে নিয়মিত মাইকিং করা ও বিভিন্ন লিফলেট বিতরণ করছে।

বিজ্ঞাপন

তাছাড়া নৌসদস্যরা উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় জনসমাগম পরিহার করে স্থানীয় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক সাবান ও মাস্ক, চাল, ডাল, আলুসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করছে। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় নৌবাহিনী এ দ্বায়িত্ব পালন করে চলেছে। দেশের সার্বিক পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই কার্যক্রম চলমান থাকবে।

সারাবাংলা/এএইচএইচ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন