বিজ্ঞাপন

‘মনে হচ্ছিল ও আমাকে মেরেই ফেলবে’

May 11, 2020 | 1:21 am

স্পোর্টস ডেস্ক

অস্ট্রেলিয়ার হয়ে তিনবার বিশ্বকাপ জেতা কিংবদন্তি রিকি পন্টিং একবার বলছিলেন, আমি অনেকবার স্বপ্নে দেখছি শোয়েব আখতার আমার দিকে বল হাতে তেড়ে আসছে এবং আমাকে বাউন্সার মারছে। শুধু পন্টিং নয়, নিজের সেরা সময়ে শোয়ের অনেক ব্যাটসম্যানেরই রাতের ঘুম কেড়ে নিয়েছেন।

বিজ্ঞাপন

পাকিস্তানি গতি তারকার নিয়মিত দ্রুত গতিতে বোলিং করে যাওয়ার ক্ষমতা, তার বোলিং অ্যাকশন এবং লম্বা রানআপ ভয় পাইয়ে দিত প্রায় সব ব্যাটসম্যানকেই। তামিম ইকবালও ভীত হয়েছিলেন শোয়েবের বিপক্ষে।

২০০৭ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ফরম্যাটে আন্তর্জাতিক অভিষেক হয় তামিমের। টি-টোয়েন্টি অভিষেক ওই বছরেরই সেপ্টেম্বরে, কেনিয়ার বিপক্ষে। ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নেমেছিলেন পাকিস্তানের বিপক্ষে।

কেনিয়ায় অনুষ্ঠিত ওই ম্যাচে পাকিস্তানের ১৯১ রানের জবাবে ১৬১ রান তুলতে পেরেছিল বাংলাদেশ। ওপেনার হিসেবে সেদিন বাংলাদেশের ইনিংসের সূচনা করেন তামিম। পাকিস্তানের বোলিংয়ের উদ্বোধন করেন শোয়েব। বেশিক্ষণ টিকতে পারননি তামিম। ইনিংসের দ্বিতীয় ওভারে শোয়েবের চার বলে ১ রান নিয়ে ক্যাচ দিয়েছিলেন শহীদ আফ্রিদির হাতে। সেদিন নাকি তামিমের মনে হয়েছিল, শোয়েব বুঝি মেরেই ফেলবেন তাকে!

বিজ্ঞাপন

করোনাভাইরাসের এই ক্রিকেটহীন সময়টাতে ক্রিকেটারদের সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভ আড্ডায় যুক্ত হচ্ছেন তামিম। সোমবার (১১ মে) রাতে বাংলাদেশ দলের সাবেক তিন অধিনায়ক হাবিবুল বাশার সুমন, খালেদ মাহমুদ সুজন ও নাইমুর রহমান দুর্জয়ের সঙ্গে ভিডিও কনফারেন্স কলে কথা বলেছেন বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক। তামিম শোয়েব ভীতির গল্প শুনিয়েছেন সেখানেই।

খালেদ মাহমুদ সুজনের এক কথার প্রেক্ষিতে তিনি বলেন, ‘আমি বিশ্বের অনেক বোলারকেই তো খেলেছি। অনেক দ্রুত গতির বোলারকে খেলেছি। কিন্তু ব্যাটিং করতে গিয়ে আমি জীবনে একবারই ভয় পেয়েছি। যখন শোয়েব আখতারকে প্রথম খেলেছিলাম। ওই দিন আমার মনে হচ্ছিল ও আমাকে মেরে ফেলবে!’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন