বিজ্ঞাপন

বিএসইসির নতুন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম

May 17, 2020 | 6:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

বিজ্ঞাপন

রোববার (১৭ মে) অর্থমন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের উপসচিব ড. নাহিদ হোসেনের সই করা ওই প্রজ্ঞাপনে অধ্যাপক শিবলীকে আগামী চার  বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে।

সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বর্তমানে সাধারণ বীমা করপোরেশনের (এসবিসি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। বিএসইসির চেয়ারম্যান হিসেবে দায়িত্বে নিলে তাকে এই পদ থেকে  পদত্যাগ করতে হবে।

বিএসইসির বর্তমান চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের মেয়াদ শেষ হয়েছে গত ১৪ মে। তিনি ২০১১ সালের ১৫ মে প্রথম তিন বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন। পরে দুই দফায় তার মেয়াদ বাড়ানো হয়। এম খায়রুল হোসেনের সবশেষ মেয়াদ বাড়ানোর বিষয়টি নিয়ে নানা জটিলতা ও বিতর্কও ছিল। ওই সময়কার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিদেশে অবস্থানের সময় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে খায়রুল হোসেনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। পরে অর্থমন্ত্রী এর ব্যাখ্যা চেয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়কে চিঠিও দিয়েছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন