বিজ্ঞাপন

চন্দ্রায় পোশাক শ্রমিকদের জন্যে বিজিএমইএর করোনা ল্যাব চালু

June 4, 2020 | 9:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুরের চন্দ্রায় চালু হয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর করোনা পরীক্ষার ল্যাব। এছাড়া টঙ্গী, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামেও ল্যাব চালু করা হবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ জুন) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ল্যাব উদ্বোধন করা হয়। চিকিৎসকদের সংস্থা বাডাস (ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ)-এর সহযোগিতায় এই ল্যাব চালু করা হয়েছে।

বিজিএমইএ জানিয়েছে, অত্যাধুনিক এই ল্যাবগুলো সঠিকভাবে উচ্চহারে করোনাভাইরাস নমুনা শনাক্তের জন্য সক্ষম। এগুলোর মধ্যে সর্বাধুনিক মানের প্রথম ল্যাবটিই হলো চন্দ্রাতে। এই ল্যাবে প্রতিদিন ১৮০টি নমুনা পরীক্ষা করা যাবে এবং পরবর্তীতে তা আরও বৃদ্ধি করা হবে।

অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জনাব জাহিদ মালেক, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সেক্রেটারি কে এম আব্দুস সালাম, এফবিসিসিআই ও বিজিএমইএ-এর সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ)-এর সাবেক সভাপতি মতিন চৌধুরী, বিজিএমইএ-এর সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী (এমপি), ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (বাডাস)-এর সভাপতি প্রফেসর ডক্টর এ কে আজাদ খান ও বিজিএমইএ-এর সভাপতি রুবানা হক।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন